আইপিএল

শাস্তি পেলেন ইশান কিশান

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 12:47 Sunday, April 28, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ভালো সময় কাটছে না মুম্বাই ইন্ডিয়ান্সের। শনিবার তারা শ্বাসরুদ্ধকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ১০ রানে হেরেছে। এই ম্যাচের পর জরিমানার কবলে পড়েছেন মুম্বাইয়ের উইকেটরক্ষক ব্যাটার ইশান কিশান।

তার ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। এক বিবৃতিতে এই উইকেটকিপারের জরিমানার বিষয়টি নিশ্চিত করেছে আইপিএল কতৃপক্ষ। জানানো হয়েছে ইশানের অপরাধটি লেভেল-১ এর অপরাধ। এই অপরাধ মেনে নেয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

বিবৃতিতে বলা হয়েছে, 'ইশান আইপিএলের যে কোড অফ কন্ডাক্ট রয়েছে তার অধীনে আর্টিকেল ২.২ অনুযায়ী লেভেন ওয়ানের অপরাধ করেছেন।'

এই অণুচ্ছেদ অনুযায়ী কোনো ক্রিকেটার উইকেটে লাথি মারা, বিজ্ঞাপন বোর্ডের ক্ষতি করা, বাউন্ডারির দড়ি, ড্রেসিংরুমের দরজা, আয়না, জানালা ও অন্য কোনো আসবাবপত্রের ক্ষতি করতে পারবেন না। ধারণা করা হচ্ছে ইশান এর মধ্যেই কোনো একটি অপরাধ করেছেন।

এই বিষয়ে বিস্তারিত জানায়নি আইপিএলের আয়োজকরা। লেভেল ওয়ানের অপরাধ অনুযায়ী ম্যাচ রেফারি যে শাস্তি দেবেন তাই চূড়ান্ত বলে গণ্য হবে। ফলে সেই সিদ্ধান্ত মেনে নেয়া ছাড়া উপায় নেই ইশানের।

এই ম্যাচে ব্যাট হাতেও ভালো করেননি ইশান। ১৪ বলে মাত্র ২০ রান করে আউত হয়েছেন মুকেশ কুমারের দলে। এবারের আসরে ব্যাট হাতে ভালো করতে পারছেন না এই উইকেটরক্ষক ব্যাটার ৯ ইনিংসে ২৩.৫৬ গড়ে করেছেন মাত্র ২১২ রান।