ভারত- ইংল্যান্ড সিরিজ

দ্বিতীয় টেস্টে থেকে ছিটকে গেলেন জাদেজা-রাহুল

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 12:57 Monday, January 29, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে বিশাল লিড নিয়েও জিততে পারেনি ভারত। এবার দলটি পেলো আরো একটি দুঃসংবাদ। বিশাখাপত্তমে সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন দলটির দুই ক্রিকেটার রবীন্দ্র জাদেজা ও লোকেশ রাহুল। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

২৩১ রান তাড়ায় গত রবিবার ২ রান করে আউট হন জাদেজা। ইংলিশ অধিনায়ক বেন স্টোকসের দুর্দান্ত এক থ্রোতে রান আউটের আগে ক্রিজে ঢোকার সময় পেশিতে টান পড়ে তার। দিন শেষে তার চোটের স্ক্যান করা হয়। এর জন্যই তাকে দ্বিতীয় টেস্টে দলে পাবে না ভারত।

এদিকে দলটির ব্যাটার রাহুলও চোটের কারণে ছিটকে গেছেন দ্বিতীয় টেস্ট থেকে। এই ব্যাটারের ডান পায়ের উরুর চোটে ছিটকে গিয়েছেন। বর্তমানে তারা বিসিসিআই এর মেডিকেল টিমের পর্যবেক্ষনে রয়েছেন। এমনটাই জানিয়েছে ভারতের ক্রিকেট বোর্ড।

বিসিসিআই নিজেদের বিবৃতিতে জানায়, 'রবীন্দ্র জাদেজা এবং লোকেশ ২ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া বিশাখাপত্তমে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ পড়েন। হায়দরাবাদ টেস্টের চতুর্থ দিনে খেলার সময় জাদেজা হ্যামস্ট্রিংয়ে চোট পান এবং রাহুল ডান পায়ের উরুতে ব্যথা পেয়েছেন। বর্তমানে তারা বিসিসিআই মেডিকেল টিমের পর্যবেক্ষণে রয়েছেন।'

ইতোমধ্যে বিসিসিআই তাদের বদলি ক্রিকেটারের নাম প্রকাশ করেছে। যেখানে দ্বিতীয় টেস্টে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা সরফরাজ খান ও সৌরভ কুমার। এছাড়াও রাখা হয়েছে ভারতের হয়ে চার টেস্ট খেলা ওয়াশিংটন সুন্দরকে।

ভারতের পরিবর্তিত স্কোয়াড- রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, ইয়াশভি জায়সওয়াল, শ্রেয়াস আইয়ার, কেএস ভরত, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, জসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), আভেষ খান, রজত পতিদার, সরফরাজ খান, ওয়াশিংটন সুন্দর, সৌরভ কুমার।