বিসিএল

মাহমুদুলের সেঞ্চুরিতে ইস্ট জোনের জয়

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 19:46 Tuesday, December 26, 2023

|| ডেস্ক রিপোর্ট ||

মাহমুদুল হাসান জয়ের অসাধারণ সেঞ্চুরির পর বোলারদের দাপুটে পারফরম্যান্সে নর্থ জোনকে ৬২ রানের ব্যবধানে হারিয়েছে ইস্ট জোন। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামের ২ নম্বর মাঠে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) ওয়ানডের দ্বিতীয় রাউন্ডে দৃষ্টিনন্দন এক সেঞ্চুরি হাঁকান জয়।

তার সেঞ্চুরিতে ভর করে ৪৯.২ ওভারে ২৭৯ রান তোলে ইস্ট জোন। জবাবে ৪০.৫ ওভারে ২১৭ রান তুলতেই শেষ হয়ে যায় নর্থ জোনের ইনিংস। এ দিন টস জিতে ইস্ট জোনকে ব্যাটিংয়ে পাঠায় নর্থ জোন।

শুরুতে সাফল্য পেলেও দলটির বোলাররা ঠিক সুবিধা করতে পারেননি। প্রথম ১০ ওভারে জাকির হাসানের উইকেট হারিয়ে ৭৫ রান তোলে ইস্ট জোন। সে ভিতকে কাজে লাগিয়ে ইস্ট জোনকে এগিয়ে নেন জয়।

৫২ বলে হাফ সেঞ্চুরির পর ১১৬ বলে শতক পূর্ণ করেন জয়। ৪৯তম ওভারে নবম ব্যাটার হিসেবে ফিরে যান তিনি। ফেরার আগে ১২৮ বলে ১১২ রানের ইনিংস খেলেন এই টপ অর্ডার ব্যাটার। পুরো ইনিংসে ছিল ১১টি চার ও একটি ছক্কার মার।

জয় ছাড়া ইস্ট জোনের আর কোনো ব্যাটার ৩০ রানের গণ্ডি পেরিয়ে যেতে পারেননি। লোয়ার অর্ডারে ইরফান শুক্কুর, নাঈম হাসান ও নাসুম আহমেদের সহযোগিতায় ইনিংস বয়ে নিয়ে যান নিউজিল্যান্ড থেকে কয়েকদিন আগেই ফেরা জয়।

রান তাড়া করতে নেমে খালেদ আহমেদের করা প্রথম ওভারেই দুই উইকেট হারায় নর্থ জোন। আবদুল্লাহ আল মামুন এবং প্রিতম কুমার তারপর ৯৮ বলে ৯১ রানের জুটি গড়েন। মামুনকে ৪০ এবং প্রিতমকে ৪৬ রানে ফেরান রেজাউর রহমান রাজা।

তারপর পঞ্চম উইকেটে আকবর আলী এবং তাইবুর রহমান ৪৮ রান তুললেও নিয়মিত উইকেট হারাতে হারাতে ৫৫ বল বাকি থাকতেই ইনিংস শেষ করে তারা। রাজা ৪৪ রানে নেন তিন উইকেট। দুটি করে উইকেট নেন খালেদ, নাসুম ও নাঈম।