এশিয়া কাপ

রোহিতকে বোল্ড করে বেশি তৃপ্তি পেয়েছেন আফ্রিদি

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 10:43 Sunday, September 3, 2023

|| ডেস্ক রিপোর্ট ||

এশিয়া কাপে ভারত-পাকিস্তানের মধ্যকার বহুল প্রতীক্ষিত ম্যাচের সমাপ্তি হয়েছে করুণ। বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে ম্যাচটি। যদিও এমন ম্যাচেও নিজের জাত চেনাতে ভুল করেননি শাহীন শাহ আফ্রিদি। বিরাট কোহলি এবং রোহিত শর্মা দুজনকেই বোল্ড করে ফিরিয়েছেন তিনি। ম্যাচ শেষে আফ্রিদির জানান, রোহিতকে ফেরাতেই বেশি ভালো লেগেছে তার।

ম্যাচটিতে ভারতের ইনিংসে ৪.২ ওভার যেতেই বৃষ্টি হানা দেয় পাল্লেকেলেতে। বৃষ্টি শেষে আবারও শুরু হয় খেলা। বৃষ্টি শেষ হওয়ার পর রোহিতের বিপক্ষে খানিকটা আউট সুইং ডেলিভারি করেছেন আফ্রিদি। তবে ওভারের শেষ ডেলিভারিটি আফ্রিদি করেছিলেন ইনসুইং।

আফ্রিদির গুড লেংথে পড়ে ইনসুইং হওয়া ডেলিভারিতে বলের লাইন মিস করে বোল্ড হয়েছেন ভারতের অধিনায়ক। রোহিত সাজঘরে ফিরেছেন ২২ বলে ১১ রান করে। আগের ওভারের শেষ বলে রোহিতকে বোল্ড করা আফ্রিদি নিজের পরের ওভারে এসে ফিরিয়েছেন বিরাট কোহলিকেও।

বাঁহাতি এই পেসারের অফ স্টাম্পের বাইরের বলে খেলতে গিয়ে ইনসাইড এজ হয়ে বোল্ড হয়েছেন ভারতের সাবেক অধিনায়ক। দুটি উইকেটের মধ্যে রোহিতের উইকেটটাই বেশি উপভোগ করেন আফ্রিদি।

ম্যাচ শেষে তিনি বলেন, 'আমি মনে করি, দুটো উইকেটই ছিল গুরুত্বপূর্ণ। তবে আমি মনে করি রোহিতের উইকেটটি আমি আরও বেশি উপভোগ করেছি। আমার মনে হয়েছিল নতুন বলে অনেক পেস ও সুইং থাকবে। এরপর বল পুরোনো হলে আরও সহজ (খেলতে) হবে।'

আফ্রিদি, হারিস রউফ ও নাসিম শাহদের তাণ্ডবে ২৬৬ রানে অল আউট হয় রোহিত শর্মার দল। এরপর বৃষ্টির কারণে আর একটি বলও মাঠে গড়াতে পারেনি। ফলে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হচ্ছে দুই দলকে।