পাকিস্তান ক্রিকেট

৪ মাস ধরে বেতন পান না বাবর-রিজওয়ানরা

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 10:14 শনিবার, 05 অক্টোবর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

৪ মাস ধরে বেতন পাচ্ছেন না পাকিস্তানের ক্রিকেটাররা। পুরুষ এবং নারী কোনও বিভাগের ক্রিকেটাররাই লম্বা সময় ধরে বেতন পাননি। নারী দলের বেতন না পাওয়ার কারণটা জানা গেলেও পুরুষ দলের বেতন না পাওয়ার কারণ স্পষ্ট করে জানা যায়নি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে দেশটির নারী ক্রিকেটারদের বর্তমান চুক্তির মেয়াদ পুরোপুরি দুই বছর নয়। ২৪ মাসের জায়গায় ২৩ মাসের চুক্তি তাদের। কেন্দ্রীয় চুক্তি শুরু হয়েছে ২০২৩ সালের ১ আগস্ট থেকে যা শেষ হবে ২০২৫ সালের ৩০ জুন।

কেন্দ্রীয় চুক্তিটির মেয়াদ শুরুর ১২ মাস পর পিসিবির সেটা নিয়ে আবারও পর্যালোচনা করার কথা। এই পর্যালোচনা করার সুযোগ পায়নি বোর্ড। যার কারণে বেতন দেয়া হচ্ছে না নারী ক্রিকেটারদের।

পিসিবি ক্রিকবাজকে বলেছে, ‘কাজ চলছে। তালিকা চূড়ান্ত হওয়ার পর ২০২৪ সালের ১ জুলাই থেকে চুক্তির প্রস্তাব দেওয়া হবে খেলোয়াড়দের। অনেক কিছু হচ্ছে এবং সবকিছু সামলানোর জন্য সময়ের খুব অভাব।’

আইসিসির পূর্ণ সদস্যদেশগুলোর মধ্যে পাকিস্তানের নারী ক্রিকেটারদের বেতনই সবচেয়ে কম। যদিও পিসিবি বিশ্বের চতুর্থ ধনী ক্রিকেট বোর্ড। দ্রুতই নারী ক্রিকেটারদের বেতন নিশ্চিত করা হবে বলে জানিয়েছে বোর্ড।

এদিকে নারী ক্রিকেটারদের বেতন না দেয়ার কারণ জানা গেলেও পুরুষ ক্রিকেটারদের ব্যাপারে কিছুই জানা যায়নি। সাম্প্রতিক সময়ে পিসিবির কমিটিতে এসেছে ব্যাপক পরিবর্তন। পাকিস্তানের গণমাধ্যমের ধারণা, অন্যান্য ক্রিকেটীয় বিষয়গুলোতে বোর্ড কর্তারা বেশি ব্যস্ত থাকায় বেতনের বিষয়টি নিয়ে ভাবার সময় পায়নি তারা।