বাংলাদেশ-সাউথ আফ্রিকা সিরিজ

শুরুর আগেই বাংলাদেশ সফর শেষ বার্গারের

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 17:43 শুক্রবার, 04 অক্টোবর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

আগেই জানা গেছে শক্তিশালী দল নিয়ে বাংলাদেশ সফরে আসছে সাউথ আফ্রিকা। বাংলাদেশের কন্ডিশনের কথা মাথায় রেখে তারা তিন স্পিনার নিয়ে দল সাজিয়েছে। দলে আছেন একাধিক পেসারও। তবে এই সফর শুরুর আগেই তারা বড় ধাক্কা খেয়েছে।

বাংলাদেশ সফর থেকে ছিটকে গেছেন বাঁহাতি পেসার নান্দ্রে বার্গার। পিঠের চোটের কারণে তিনি বাংলাদেশে আসতে পারছেন না। সাউথ আফ্রিকা দল এখন ব্যস্ত আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে। এই চোটের কারণে দ্বিতীয় ওয়ানডেও মাঠে নামতে পারেননি বার্গার।

আয়ারল্যান্ডের বিপক্ষে এরই মধ্যে ১-০ ব্যবধানে এগিয়ে আছে প্রোটিয়ারা। সিরিজের প্রথম ওয়ানডেতে ১৩৯ রানের বিশাল জয় পেয়েছে তারা। ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ) জানিয়েছে দ্রুতই বাংলাদেশ সিরিজে বার্গারের বিকল্প নিশ্চিত করা হবে।

অবশ্য বাংলাদেশের বিপক্ষে স্কোয়াডে আছেন কাগিসো রাবাদা, ড্যান প্যাটারসেন ও উইয়ান মুল্ডার। এদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে খেলা হচ্ছে না টনি ডি জর্জিরও। তিনি ডানহাঁটুর চোটে ভুগছেন। ফলে তাকে বিশ্রাম দেয়া হয়েছে।

সূচি অনুযায়ী ১৬ অক্টোবর সিরিজ খেলতে বাংলাদেশে পা রাখার কথা রয়েছে প্রোটিয়াদের। এরপর আগামী ২১ অক্টোবর থেকে মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। আর ২৯ অক্টোবর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। সিরিজ শেষে ৩ নভেম্বর দেশে ফিরে যাবেন প্রোটিয়া ক্রিকেটাররা।

সাউথ আফ্রিকার টেস্ট স্কোয়াড-

টেম্বা বাভুমা (অধিনায়ক), ডেভিড বেডিংহাম, ম্যাথু ব্রিটজকে, টনি ডি জর্জি, কেশভ মহারাজ, এইডেন মার্করাম, উইয়ান মুল্ডার, সেনুরান মুথুস্যামি, ড্যান পিটারসন, ড্যান পিট, কাগিসো রাবাদা, ট্রিস্টিয়ান স্টাবস, রায়ান রিকেলটন ও কাইল ভেরেইনে।