আইপিএল

আইপিএলে খেলোয়াড় ধরে রাখার নিয়মে পরিবর্তন

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 09:06 রবিবার, 29 সেপ্টেম্বর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলোয়াড় ধরে রাখার নিয়মে পরিবর্তন আসতে যাচ্ছে। আগামী মেগা নিলামের আগে সবগুলো ফ্র্যাঞ্চাইজি পাঁচজন ক্রিকেটারকে রিটেইন করতে পারবে। ভারতের গণমাধ্যম প্রকাশ করছে এমনই সংবাদ।

পূর্বে মেগা নিলামের আগে ফ্র্যাঞ্চাইজিগুলো পুরোনো ক্রিকেটারদের মধ্য থেকে অন্তত চারজনকে ধরে রাখতে পারত। এবার চারজনের জায়গায় পাঁচজন ক্রিকেটারকে দলে রাখতে পারবে তারা। মূলত ফ্র্যাঞ্চাইজিগুলোর জোরাজুরিতেই এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে সংশ্লিষ্টরা।

এরই মধ্যে খেলোয়াড় ধরে রাখা বিষয়ক একটি প্রস্তাবনা তৈরি করা হয়েছে, যা আইপিএল গভর্নিং কাউন্সিল তথা বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়াকে (বিসিসিআই) পাঠানো হয়েছে। এখন তা অনুমোদনের অপেক্ষায় আছে।

বেঙ্গালুরুতে শনিবার রাতে বা রবিবার বৈঠকে বসার কথা রয়েছে আইপিএল গভর্নিং কাউন্সিলের। সেই বৈঠকেই খেলোয়াড় ধরে রাখার বিষয়ে নতুন প্রস্তাবটি পাশ হতে পারে। তারপরই আসবে আনুষ্ঠানিক ঘোষণা।

ভারতের গণমাধ্যম ক্রিকবাজের একটি প্রতিবেদনে বলা হয়েছে, আগামী কয়েক ঘণ্টার মাঝেই একটা নতুন সিদ্ধান্তে উপনীত হতে পারে আইপিএল গভর্নিং কাউন্সিল। এ ছাড়া এই বৈঠকে মেগা নিলামের তারিখ নির্ধারণ করা হবে।