মেজর লিগ ক্রিকেট

সাকিবের অলরাউন্ড নৈপুণ্য, জয়ে আসর শুরু নাইট রাইডার্সের

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 10:37 শনিবার, 06 জুলাই, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) নিজের প্রথম ম্যাচেই ব্যাটে-বলে নৈপুণ্য দেখিয়েছেন সাকিব আল হাসান। আগে ব্যাট করে ৪ নম্বরে নেমে ১৩ বলে ১৮ রানের ইনিংস খেলেন সাকিব। এরপর বল হাতেও নিয়েছেন একটি উইকেট। এই ম্যাচে ১২ রানের জয় নিয়ে মাঠ ছেড়েছে নাইট রাইডার্স। তবে বল হাতে বেশ খরুচে ছিলেন তিনি। ৩ ওভার সাকিব দিয়েছেন ৩২ রান।

আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে নাইটরা। জবাবে খেলতে নেমে রানের বেশি করতে পারেনি টেক্সাস সুপার কিংস। বড় লক্ষ্যে খেলতে নেমে শুরুটা বেশ ভালোই করেছিল টেক্সাস। দুই ওপেনার ডেভন কনওয়ে ও ফাফ ডু প্লেসি মিলে ৩০ রান যোগ করেছিলেন। 

ডু প্লেসি ১৪ রান করে ফিরে গেলেও দ্বিতীয় উইকেটে অ্যারন হার্ডিকে নিয়ে আরও ৩৪ রান যোগ করেন কনওয়ে। হার্ডি ফিরেছেন ১৪ বলে ১১ রান করে। তাকে ফ্লাইটেড ডেলিভারিতে উইকেটে পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন সাকিব। আর হাফ সেঞ্চুরি তুলে নিয়ে কনওয়ে আউট হয়েছেন ৩৯ বলে ৫৩ রান করে।

এরপর জশুয়া ট্রম্পের ১৪ বলে ১৮ ও ক্ল্যাভিন স্যাভেজের ১৮ বলে ২৯ রানের অপরাজিত ইনিংসের পরও জয় তুলে নিতে পারেনি টেক্সাস। ৪ উইকেট নিয়ে নাইট রাইডার্সের সেরা বোলার আলী খান। ২টি উইকেট নিয়েছেন স্পেন্সার জনসন। একটি করে উইকেট নেন সাকিব ও সুনীল নারিন।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ৫ রানের মধ্যে দুই ওপেনার জেসন রয় ও নারিনকে হারায় নাইট রাইডার্স। তৃতীয় উইকেটে ৩৯ রান যোগ করেন উন্মুখ চাঁদ ও সাকিব। সাকিব ৩ বাউন্ডারিতে ১৮ রানের ইনিংস সাজিয়ে আউট হন।

অবশ্য চাঁদ একপ্রান্ত আগলে রেখে ৪৫ বলে খেলেন ৬৮ রানের ইনিংস। শেষদিকে নিতিশ কুমারের ১৭ বলে ২৬, আন্দ্রে রাসেলের ১০, ডেরন ডেভিসের ১৩ বলে ১৩ ও কর্ন ড্রাইয়ের ৪ বলে ১২ রানের ক্যামিওতে লড়াইয়ের পুঁজি পেয়ে যায় নাইটরা। টেক্সাসের হয়ে ২টি করে উইকেট নেন জিয়া উল হক , অ্যারন হার্ডি ও মার্কাস স্টইনিস। একটি উইকেট যায় জেরাল্ড কোয়েতজির ঝুলিতে।