টি-টোয়েন্টি বিশ্বকাপ

'২০০৭ এর স্মৃতি ভুলতে না পারলেও এবারের অনুভূতি আলাদা'

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 18:50 শুক্রবার, 05 জুলাই, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়র পর হারিকেনের কারণে বিপাকে পড়তে হয়েছিল ভারতকে। তারা বার্বাডোসে আটকা পড়তে হয়েছিল। অবশ্য সব প্রতিকূলতা কাটিয়ে দেশে ফিরেছেন রোহিত শর্মা-বিরাট কোহলিরা। দেশে ফিরেই সমর্থকদের ভালোবাসায় সিক্ত হয়েছেন ভারতের ক্রিকেটাররা।

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর এমনই জনসমুদ্র সামলাতে হয়েছিল ভারতকে। সেই স্মৃতি এখনও উজ্জ্বল রোহিতের। সেবার ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলেও এবার অধিনায়ক হিসেবে শিরোপা জেতায় অনুভূতি ভিন্ন বলে জানালেন রোহিত।

এ প্রসঙ্গে বিসিসিআইকে রোহিত বলেছেন, ‘২০০৭ সালের অনূভুতি অন্যরকম ছিল, সেবার আমরা সকাল সকাল প্যারেড শুরু করেছিলাম, এবার আমরা বিকেলে করছি। ২০০৭ সালের বিশ্বকাপ জয় আমি ভুলতে পারিনি কারণ সেটা আমার প্রথম ছিল। কিন্তু এবারের অনূভুতিটা একটু আলাদা, কারণ আমি দলকে নেতৃত্ব দিয়েছি, এটা আমার কাছে গর্বের বিষয়। পুরো পাগলামি হতে চলেছে।’

ক্যারিয়ারে কোনো অপূর্ণতা নেই রোহিতের। আইপিএলে পাঁচবারের শিরোপা জয়ী অধিনায়ক তিনি। তাই এমন উদযাপনে অভ্যস্ত রোহিত। তবে ভারতের সমর্থকদের বাঁধভাঙা উচ্ছ্বাসে মুগ্ধ হয়েছেন রোহিত। দেশের মানুষকে আনন্দিত করতে পেরে দারুণ খুশি তিনি।

ভারতের অধিনায়ক বলেছেন, 'গোটা দেশের জন্য এই জয়ের গুরুত্ব রয়েছে সেটা এত মানুষকে দেখেই বোঝা যাচ্ছে। আমি খুশি যে শুধু নিজেদের জন্য নয়, মানুষের জন্যেও আমরা কিছু করে উঠতে পেরেছি। তোমরা দেখতেই পাচ্ছ মানুষের উৎসাহ ঠিক কতটা।'

২০২৩ বিশ্বকাপে ঘরের মাঠে খেলেছিল ভারত। সেবার যদিও ফাইনালে গিয়ে অজিদের কাছে হারতে হয়েছিল রোহিত শর্মার দলকে। যদিও কয়েক মাসের মধ্যেই সেই অপূর্ণতা ঘুচিয়েছে ভারতীয় দল। ঘরের মাঠে বিশ্বকাপ জিতলে সেই আনন্দ দ্বিগুণ হতে পারত রোহিতদের।