ভারতীয় ক্রিকেট

এখনই অবসর নিয়ে ভাবছেন না বুমরাহ

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 15:37 শুক্রবার, 05 জুলাই, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের চ্যাম্পিয়ন হয়েছে ভারত। চ্যাম্পিয়ন হওয়ার পরই এই ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। একদিন পর এই ফরম্যাটে আর না খেলার সিদ্ধান্ত নিয়েছেন রবীন্দ্র জাদেজাও।

এরপর থেকেই গুঞ্জন ছিল জসপ্রিত বুমরাহ কি এই ফরম্যাট থেকে সরে দাঁড়াবেন? যদিও সেই সময় তিনি এই বিষয়ে কোনো কথাই জানাননি। অবশেষে অবসর নিয়ে মুখ খুলেছেন ভারতীয় এই পেসার। ওয়াংখেড়ে স্টেডিয়ামে এক সঞ্চালকের সঙ্গে আলাপকালে বুমরাহ জানিয়েছেন এখনও অবসরের ব্যাপার অনেক দূরে।

বিরাট কোহলি-রোহিত শর্মারা ১৭ বছর ধরে ভারতের হয়ে ক্রিকেট খেলেছেন। অন্যদিকে ২০১৬ সালের জানুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় বুমরাহর। ফলে মাত্র ৮ বছরের ক্যারিয়ার বুমরাহর। এখনই তাই নিজের শেষ নিয়ে ভাবতে চান না তিনি।

যদিও বেশ কয়েক বছর ধরেই ইনজুরির কারণে অনেকবার লম্বা সময় মাঠের বাইরে থাকতে হয়েছে বুমরাহকে। তবে ইনজুরির সঙ্গে লড়াই করেই খেলা চালিয়ে যেতে চান তিনি। এ প্রসঙ্গে বুমরাহ বলেছেন, ‘অবসর এখনও অনেক দূরে। আমি অন্তত এমনই আশা করছি। সবে তো শুরু করলাম।’

এবারের বিশ্বকাপে ৮ ম্যাচে ৪.১৭ ইকোনোমিতে ১৫ উইকেট নিয়েছেন বুমরাহ। টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন এই পেসার। এর মধ্যে পাকিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে ১৪ রানে ৩টি ও সাউথ আফ্রিকার বিপক্ষে ফাইনালে মাত্র ১৮ রান খরচায় নিয়েছে দুটি উইকেট।

বুমরাহর কাছে এখনও অবিশ্বাস্য লাগছে ফাইনালের শেষ ৫ ওভার। যদিও প্রথম ৫ ওভারের পরেই উইকেটে জমে গিয়েছিলেন ডি কক ও ট্রিস্টান স্টাবসরা। তবে শেষ পাঁচ ওভারে বুমরাহ, আর্শদীপ সিং ও হার্দিক পান্ডিয়া আঁটসাঁট বোলিং করে ভারতকে জেতাতে বড় ভূমিকা রেখেছেন। 

সেই সময়ের অনুভূতি জানিয়ে বুমরাহ বলেছেন, ‘যারা ম্যাচ দেখেছেন তাদের মতো, শেষ ৫ ওভারে মনে হচ্ছিল ম্যাচটা এখান থেকে না হাতছাড়া হয়। কিন্তু শেষ ৫ ওভারে যা হয়েছে তা খুবই বিশেষ। ওই ৫ ওভারের দুটি করেছেন বুমরাহ, যা ছিল অসাধারণ। আমরা ভাগ্যবান যে, আমাদের দলে বুমরাহ ছিল।’