আইপিএল

বেঙ্গালুরুর ব্যাটিং কোচ ও পরামর্শকের দায়িত্ব পেলেন কার্তিক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 14:03 সোমবার, 01 জুলাই, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

রয়্যাল চ্যালেঞ্জার্সের বেঙ্গালুরুর নতুন ব্যাটিং কোচ এবং পরামর্শদাতার ভূমিকায় নিয়োগ পেয়েছেন দীনেশ কার্তিক। গত আইপিএল শেষেই খেলোয়াড়ি জীবনের ইতি টেনেছিলেন এই উইকেটরক্ষক ব্যাটার।

গত মে মাসেই আইপিএলের ১৭ বছরের লম্বা ক্যারিয়ার শেষ করেন কার্তিক। রাজস্থান রয়্যালসের কাছে এলিমিনেটরের ম্যাচ হারের পর দীনেশ কার্তিক নিজের গ্লাভস তুলে সমর্থকদের ধন্যবাদ জানান।

সেদিনই কার্তিককে গার্ড অফ অনার দেন তার আরসিবির সতীর্থরা। নিজের আইপিএল ক্যারিয়ারে মোট ৬টা ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার সুযোগ হয় এই ক্রিকেটারের। এর মধ্যে কলকাতা নাইট রাইডার্সের হয়ে নেতৃত্বও সামলেছিলেন তিনি।

কার্তিকের নতুন ভূমিকা নিয়ে আরসিবি লিখেছে, ‘আমাদের উইকেটরক্ষক দীনেশ কার্তিককে নতুন করে স্বাগত জানাচ্ছি। আরসিবিতে নতুন অবতারে ফিরে আসছেন তিনি। আরসিবির পুরুষ দলের ব্যাটিং কোচ এবং মেন্টর হিসেবে কাজ করবেন কার্তিক। ডিকে’কে ক্রিকেট থেকে দূরে রাখা গেলেও ওর থেকে ক্রিকেটকে দূরে রাখা সম্ভব নয়। আমাদের শুভেচ্ছা এবং ভালোবাসা থাকল।’

বেঙ্গালুরু, কলকাতা ছাড়াও কিংস ইলেভেন পাঞ্জাব, দিল্লি ডেয়ারডেভিলস, মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন এই ক্রিকেটার। সবমিলিয়ে আইপিএলে মোট ২৫৭টি ম্যাচ খেলেছেন কার্তিক। ২৬.৩২ গড়ে করেছেন চার হাজার ৮৪২ রান।

ভারতের হয়ে ২৬টি টেস্ট, ৯৪টি একদিনের ম্যাচ এবং ৬০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে ৩৯ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারের।