টি-টোয়েন্টি বিশ্বকাপ

গিল-আবেষকে দেশে ফেরত পাঠাচ্ছে ভারত

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 16:37 রবিবার, 16 জুন, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপে ভারতের অন্যতম সেরা পারফর্মার ছিলেন শুভমান গিল। এরপর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) দারুণ পারফরম্যান্স করেছেন তিনি। তবে তাতেও ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে জায়গা হয়নি তার।

অবশ্য রিজার্ভ ক্রিকেটার হিসেবে রোহিত শর্মা-বিরাট কোহলিদের সঙ্গে যুকরাষ্ট্রে গিয়েছিলেন। কোনো ক্রিকেটারের চোটে পড়লে দলে সুযোগ পাওয়ার অপেক্ষায় ছিলেন তিনি। তবে তাকে বিশ্বকাপের মাঝ পথে দেশে ফিরতে হচ্ছে। তার সঙ্গে আবেষ খানকেও দেশে ফেরত পাঠাচ্ছে ভারতীয় দলের ম্যানেজমেন্ট।

বিশ্বকাপের দল ঘোষণার সময় গিল-আবেষ ছাড়াও রিংকু সিং ও খলিল আহমেদকে রিজার্ভ ক্রিকেটার হিসেবে দলে নিয়েছিলেন ভারতের নির্বাচকরা। গিল ও আবেষ ফিরলেও ভারতীয় দলের সঙ্গেই থাকবে রিংকু ও খলিল।

আগামী ১৫ জুন ফ্লোরিডায় কানাডার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ খেলার কথা ছিল ভারতের। যদিও ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। অবশ্য এর আগেই সবার 'এ' গ্রুপ থেকে সুপার এইটে খেলা নিশ্চিত করে রোহিত শর্মার দল।

ভারতীয় দলে আছেন এক ঝাঁক ওপেনার। রোহিত শর্মা ও বিরাট কোহলির সঙ্গে আছেন ইয়াসভি জায়সাওয়াল ও সাঞ্জু স্যামসন। তবে কোহলি-রোহিত ছাড়া ওপেনিং জুটির কথা ভাবছেই না ভারত। ফলে বাড়তি ওপেনার দলের সঙ্গে রাখাকে বিলাসিতা মনে করছে তারা।

এ কারণেই গিলকে দেশে ফেরত পাঠাচ্ছে তারা। তবে পেসারদের চোটের কথায় মাথায় রেখে খলিলকে রেখে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। আর অন্য কোনো ব্যাটারের চোটে সুযোগ পেতে পারেন রিঙ্কু।