পাকিস্তান- ইংল্যান্ড সিরিজ

পাকিস্তানের টেস্ট স্কোয়াডে ফিরলেন নোমান

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 10:29 Wednesday, September 25, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে তিন টেস্টের সিরিজের প্রথমটির জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এক সিরিজ পর পাকিস্তানের টেস্ট দলে ফিরেছেন নোমান আলী।

দলে ফেরা ৩৭ বছর বয়সী নোমান সবশেষ টেস্ট খেলেছেন ২০২৩ সালের জুলাইয়ে। কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে সেই ম্যাচের পর আর খেলেননি তিনি। অস্ট্রেলিয়া সফরের মাঝপথে ইনজুরিতে ছিটকে পড়েছিলেন তিনি। বাঁহাতি এই স্পিনার ছিলেন না বাংলাদেশ সিরিজের দলে।

এখন পর্যন্ত ১৫ টেস্টে ৪৭ উইকেট নেয়া নোমান ছাড়াও লেগ স্পিনার আবরার আহমেদ এই সিরিজে থাকছেন। এদিকে ইনজুরি থেকে পুরোপুরি সেরে না ওঠায় ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দলে জায়গা হয়নি পেসার খুররাম শাহজাদের।

সবশেষ ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান। সেই সিরিজে সমালোচনার মুখে পড়ে শান মাসুদের নেতৃত্ব। তবে এই যাত্রায় বেঁচে গেছেন শান। তবে সেই সিরিজের দল থেকে বাদ পড়েছেন টপ-অর্ডার ব্যাটসম্যান কামরান গুলাম এবং পেসার মোহাম্মদ আলী।

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দলে ফিরলেও ফিটনেস সমস্যায় খেলা হয়নি আমের জামালের। ২৮ বছর বয়সী এই পেস বোলিং অলরাউন্ডারকেও ইংল্যান্ডের বিপক্ষে দলে রাখা হয়েছে। মুলতানে আগামী ৭ অক্টোবর শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

প্রথম টেস্টের পাকিস্তান স্কোয়াড: শান মাসুদ (অধিনায়ক), সাউদ শাকিল (সহ-অধিনায়ক), আমের জামাল, আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, বাবর আজম, মির হামজা, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, নোমান আলী, সাইম আইয়ুব, সালমান আলী আঘা, সরফরাজ আহমেদ এবং শাহীন শাহ আফ্রিদি।