নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা সিরিজ

শ্রীলঙ্কার টেস্ট দলে পেইরিস

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 18:45 Tuesday, September 24, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে দারুণ জয় তুলে নিয়েছে শ্রীলঙ্কা। ৬৩ রানে জয় পাওয়া ম্যাচে খেলা হয়নি বিশ্ব ফার্নান্দোর। স্পিনারদের স্বর্গরাজ্যে এই পেসারের জায়গা হয়নি। প্রথম টেস্টের পর জানা গেছে হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে সিরিজ থেকে ছিটকে গেছেন তিনি।

তার জায়গায় লঙ্কান দলে ডাকা হয়েছে অভিষেকের অপেক্ষায় থাকা নিশান পেইরিসকে। মঙ্গলবার এক বিবৃতিতে পেরিসকে দলে ডাকার বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। সেই সঙ্গে তারা জানিয়েছে ডান হ্যামস্ট্রিংয়ের চোটে পড়া বিশ্ব পুনর্বাসন চালাবেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স ইউনিটে। 

যদিও তার চোট সেরে উঠতে কতদিন সময় লাগবে এই বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি তারা। দ্বিতীয় টেস্টে একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে পেওরিসের। এর আগে দুইবার টেস্ট দলে ডাক পেলেও শ্রীলঙ্কার হয়ে কোনো ম্যাচে খেলা হয়নি তার।

সর্বপ্রথম ২০১৮ সালে ও চলতি বছরের মার্চে জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন তিনি। তবে খেলার সৌভাগ্য হয়নি তার। এবার হয়তো সেই দুর্ভাগ্য কাটিতে মাঠে ফিরতে চাইবেন তিনি। প্রথম শ্রেনির ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করেই জাতীয় দলে সুযোগ পেয়েছেন পেইরিস।

এখনও পর্যন্ত ৪১টি প্রথম শ্রেণির ম্যাচে ২৪.৩৭ গড়ে ১৭২ উইকেট নিয়েছেন পেইরিস। সেই সঙ্গে ইনিংসে ৫টি করে উইকেট নিয়েছেন ১২বার। চলতি বছরের শুরুতে সাউথ আফ্রিকার মাটিতে লঙ্কান 'এ' দলের হয়ে আনঅফিসিয়াল চারদিনের ম্যাচে নিয়েছেন ৩টি উইকেটও।

শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড: ধনাঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), দিমুথ করুনারত্নে, পাথুম নিশানকা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চান্দিমাল, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, ওশাদা ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, নিশান পেইরিস, লাহিরু কুমারা, প্রবাথ জয়াসুরিয়া, রমেশ মেন্ডিস, জেফ্রি ভ্যান্ডারসে, মিলান রত্নায়েকে।