মাইনর লিগ ক্রিকেট

অলরাউন্ড নৈপুণ্যে আটলান্টাকে জেতালেন সাইফউদ্দিন

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 13:47 Monday, September 23, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

যুক্তরাষ্ট্রের মাইনর লিগ ক্রিকেটে আবারও দাপট দেখালেন মোহাম্মদ সাইফউদ্দিন। আটলান্টা ফায়ারের হয়ে ব্যাটে-বলে অসাধারণ পারফর্ম করে দল জিতিয়েছেন বাংলাদেশের এই অলরাউন্ডার। এ দিন আটলান্টার প্রতিপক্ষ ছিল ফোর্ট লডারডেল লায়ন্স। ৭৪ রানে ম্যাচটি জিতে নেয় আটলান্টা।

২০ ওভারের ম্যাচে আগে ব্যাটিং করে এ দিন চার উইকেটে ২৩৬ রান তোলে আটলান্টা। আগ্রাসী ব্যাটিংয়ে দারুণ এক সেঞ্চুরি হাঁকান স্টিভেন টেলর। ৬১ বলে ১১২ রানের অনবদ্য এক ইনিংস খেলেন তিনি।

তার সেই ইনিংসে ছিল ৯টি করে চার ও ছক্কার মার। আটলান্টার ইনিংসে ৩২ বলে ৬৬ রান করেন রাজদীপ দরবার। দলের ফিনিশিংয়ের দায়ভার পড়ে সাইফউদ্দিনের কাঁধে। সেটি দারুণভাবে পূরণ করেন তিনি। খেলেন ১৮ বলে ৩২ রানের ঝড়ো ইনিংস। সাইফউদ্দিনের এই ইনিংসে ছিল দুটি চার এবং তিনটি ছক্কার মার।

জবাবে ইনিংসের প্রথম বলেই ত্যাগনারায়ণ চন্দরপলের উইকেট হারায় লডারডেল। প্রথম বলেই ব্যাট-প্যাডে লেগে বল হিট করে ব্যাটারের স্ট্যাম্প। স্ট্যাম্পের দিকে তাকিয়ে থাকা ছাড়া আর যেনো কিছুই করার ছিল না চন্দরপলের।

সেই ওভারে আসেনি কোন রান। প্রথম ওভার দারুণভাবে করার পর নিজের দ্বিতীয় ওভারেও এই অলরাউন্ডার করেন কিপ্টে বোলিং। চারটি ডট দিয়ে খরচ করেন মাত্র দুই রান। তারপর লম্বা বিরতি নিয়ে নিজের তৃতীয় ওভার করতে সাইফুদ্দিন আসেন ইনিংসের ১৮ তম ওভারে।

প্রথম বলে ডট, পরের বলে হজম করেন ছক্কা। তৃতীয় বলে দৌড়ে ১ রান নিতে সক্ষম হন ব্যাটাররা। ওভারের চতুর্থ বলে এই বোলার আবারো ভাঙ্গেন উইকেট। ফেরান ব্যাটার ক্লিনটনকে। এরপর ইনিংসের শেষ ওভারে আবারও বল করতে আসেন সাইফুদ্দিন।

এবার উইকেটের দেখা না পেলেও খরচ করেন মাত্র ৩ রান। ব্যাট হাতে ১৮ বলে ৩২ রান করার পর বল হাতে চার ওভারে খরচা করেন মাত্র ১১ রান, নেন দুই উইকেট। ৮ ম্যাচে ৫ জয় নিয়ে দলটি অবস্থান করছে পয়েন্ট টেবিলে সবার উপরে। ২০ ওভারে সাত উইকেটে ১৬২ রান করা লডারডেলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান আসে কেভিন স্টুটের ব্যাট থেকে।