প্লেয়ার অব দ্য মান্থ

আইসিসির মাসসেরার দৌড়ে রোহিত-বুমরাহর সঙ্গে গুরবাজ

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 20:14 Thursday, July 4, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

জুন মাসের পুরোটা জুড়েই ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের উন্মাদনা। অবধারিতভাবেই বিশ্বকাপের সেরা পারফর্মাররাই সুযোগ পাওয়ার কথা ছিল আইসিসির প্লেয়ার অব দ্য মান্থে। হয়েছেও তাই। বিশ্বকাপে আলো ছড়ানো রোহিত শর্মা, জসপ্রিত বুমরাহদের সঙ্গে মাসসেরার দৌড়ে জায়গা পেয়েছেন রহমানউল্লাহ গুরবাজ।

এদিকে নারি ক্রিকেটারদের মধ্যে প্লেয়ার অব দ্য মান্থের মনোনয়ন পেয়েছেন ইংল্যান্ডের মাইয়া বাউচার, ভারতের স্মৃতি মান্ধানা ও শ্রীলঙ্কার ভিষ্মি গুনারত্নে। সব জল্পনা কল্পনার ইতি টেনে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে ভারত।

আসর জুড়ে ১৫ উইকেট নিয়ে ভারতের বিশ্বকাপ জয়ে বড় অবদান রেখেছেন বুমরাহ। তিনি ৮.২৬ গড়ে উইকেট নিয়েছেন। এর মধ্যে পাকিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে ১৪ রানে ৩টি ও সাউথ আফ্রিকার বিপক্ষে ফাইনালে মাত্র ১৮ রান খরচায় নিয়েছে দুটি উইকেট।

এমন পারফরম্যান্সেই মাসসেরার মনোনয়ন পেয়েছেন এই ভারতীয় পেসার। দ্বিতীয় নামটি গুরবাজের। এবারের বিশ্বকাপে সেমি ফাইনালে উঠে চমকে দিয়েছিল আফগানিস্তান। দলটির কান্ডারি ছিলেন গুরবাজই। পুরো টুর্নামেন্টে ব্যাট হাতে পারফরম্যান্স করেছেন তিনি।

উগান্ডার বিপক্ষে ৫৬ বলে ৮০ রানের ঝড়ো ইনিংস খেলে টুর্নামেন্ট শুরু করেছিলেন তিনি। সেই ফর্ম শেষ পর্যন্ত ধরে রেখেছিলেন গুরবাজ। আফগান এই ওপেনার আসর শেষ করেছেন ২৮১ রান নিয়ে। যা টুর্নামেন্টের সর্বোচ্চ রানেরও রেকর্ড।

ভারতের বিশ্বকাপ জয়ে রোহিত শর্মার অধিনায়কত্ব নিয়ে বেশ আলোচনা হচ্ছে। ব্যাট হাতেও তিনি দুর্দান্ত ছিলেন। করেছেন ২৫৭ রান। এর মধ্যে আয়ারল্যান্ডের বিপক্ষে ৫২*, অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯২ ও ইংল্যান্ডের বিপক্ষে সেমি ফাইয়ানলে ৫৭ রানের ইনিংস খেলে ভারতের জয়ে অবদান রেখেছেন। এখন দেখার বিষয় কার হাতে উঠে মাসসেরার পুরষ্কার।