পাকিস্তান ক্রিকেট

১ কোটি রুপির মানহানি মামলা করলেন বাবর আজম

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 21:00 Monday, June 24, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবির পর বাবর আজমের বিরুদ্ধে ফিক্সিংয়ের গুরুতর অভিযোগ তুলেছিলেন টিভি সঞ্চালক মুবাশির লুকমান। তিনি দাবি করেছিল ম্যাচ ফিক্সিং করে অডি গাড়ি ও বিভিন্ন দেশে ফ্ল্যাট পেয়েছেন বাবর। যদিও এই দাবি উড়িয়ে দেন পাকিস্তান অধিনায়ক।

এমন অভিযোগের প্রেক্ষিতে মানহানির মামলা করেছেন বাবর। এর ফলে সঞ্চালক মুবাশির লুকমানের বিরুদ্ধে ১ বিলিয়ন রুপি ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন পাকিস্তানের অধিনায়ক। এই ব্যাপারটি ভালোভাবে নেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ডও।

পাকিস্তান দলের সহকারী কোচ ও সাবেক ক্রিকেটার আজহার মাহমুদও এমন সংবাদে চটেছেন। ফিক্সিংয়ের অভিযোগ ওঠার পরই নড়েচড়ে বসেন বাবর। আইনজীবী ও দলের সঙ্গে আলোচনা করেই আইনি সহায়তার সিদ্ধান্ত নেন বাবর।

এরই মধ্যে আইনজীবীর মাধ্যমে সেই সঞ্চালককে নোটিশ পাঠিয়েছেন পাকিস্তান দলপতি। সেই নোটিশে লুকমানকে তাঁর উত্থাপিত অভিযোগের প্রমাণ দিতে বলা হয়েছে। সেই প্রমাণ উত্থাপন করতে ব্যর্থ হলে জরিমানার অর্থ দিতে হবে সেই সঞ্চালককে।

ব্যর্থ হলে বাবরের সুনাম ক্ষুণ্নের দায়ে জরিমানা দিতে হবে। সেই প্রতিবেদনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়ে মুহূর্তের মধ্যে। সেখানে বাবর তার ভাইয়ের কাছ থেকে পাওয়া অডি ই-টর্ন জুয়াড়িদের মাধ্যমে পেয়েছেন বলে দাবি করা হয়। 

একইভাবে তিনি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড বিলাসবহুল এপার্টমেন্টেরও মালিক হয়েছেন বলে অভিযোগ করা হয়। এরপর অনেকেই পাকিস্তান ক্রিকেট বোর্ডকে চাপ দেন এই ঘটনার তদন্তে নামার জন্য। টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে পাকিস্তানের ছিটকে যাওয়ার পর এটাও বড় ধাক্কা ছিল বাবরের জন্য।