জাতীয় ক্রিকেট লিগ

খালেদের ৪ উইকেটের পরও অঙ্কনের সেঞ্চুরিতে এগিয়ে ঢাকা

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 22:19 সোমবার, 21 অক্টোবর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

বল হাতে আলো ছড়িয়ে সিলেট বিভাগকে গুঁড়িয়ে দেয়ার কাজটা করেছিলেন এনামুল হক ও নাজমুল ইসলাম অপু। তাদের দুজনের বোলিংয়ে ১৪৬ রানে গুটিয়ে যাওয়া সিলেটকে জবাব দিতে নেমে মাহিদুল ইসলাম অঙ্কন ছাড়া কেউই ঢাকা বিভাগের হয়ে হাল ধরতে পারেননি। তরুণ উইকেটকিপার ব্যাটারের ১১৮ রানের ইনিংসে ৭৮ রানের লিড পেয়েছে ঢাকা। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ৫২ রান তুললেও ঢাকার চেয়ে এখনও ২৬ রানে পিছিয়ে সিলেট।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ঢাকার চেয়ে ৭৮ রান দূরে থেকে শেষ বিকেলে ব্যাটিংয়ে নামে সিলেট। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই সাবধানী ব্যাটিং করতে থাকেন পিনাক ঘোষ ও তৌফিক খান তুষার। উইকেট পেতে ২১ ওভারের জন্য ৬জন বোলারকে ব্যবহার করেছেন মাহিদুল অঙ্কন। তবে সুমন খান, সালাহউদ্দিন সাকিলরা কেউই উইকেট এনে দিতে পারেননি। শেষ পর্যন্ত বিনা উইকেটে ৫২ রান নিয়ে দিনের খেলা শেষ করেন সিলেটের দুই ওপেনার। তৌফিক ৩০ এবং পিনাক অপরাজিত ১৯ রানে।

আগের দিনের ১ উইকেটে ৩৮ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন ঢাকার রনি তালুকদার ও সুমন। দিনের প্রথম ওভারের শেষ বলে সুমনকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেছেন তানজিম হাসান সাকিব। দ্বিতীয় দিন নাইটওয়াচম্যান হিসেবে খেলতে নামা বাঁহাতি ব্যাটার ফিরেছেন ১ রানে। ওপেনার রনিও ফিরেছেন একটু পরই। সৈয়দ খালেদ আহমেদের অফ স্টাম্পে পড়ে ভেতরে ঢোকা ডেলিভারিতে বলের লাইনে যেতে পারেনি রনি। বোল্ড হয়ে সাজঘরে ফিরতে হয়েছে ৫৭ বলে ২৯ রানের ইনিংস খেলে।

চারে নামা জয়রাজ শেখও টিকতে পারেননি বেশিক্ষণ। উইকেটে থিতু হওয়ার চেষ্টা করলেও খালেদের বলে মাইশুকুর রহমানকে ক্যাচ দিয়েছেন ব্যক্তিগত ১১ রানে। আসাদুল্লাহ আল গালিবের হাতে ক্যাচ বানিয়ে ২ রান করা আরিফুল ইসলামকে ফিরিয়েছেন আবু জায়েদ রাহী। তাইবুর রহমান আউট হয়েছেন দলের রান একশ হওয়ার আগে। ৯৫ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ঢাকা। সেখান থেকে জুটি গড়ে তোলেন রুবেল মিয়া ও মাহিদুল অঙ্কন।

তারা দুজনে মিলে ৫৫ রান যোগ করেন। মাহিদুলকে সঙ্গ দেয়া ২১ রানের ইনিংস খেলা রুবেলকে ফিরিয়ে জুটি ভাঙেন রাহাতুল ফেরদৌস জাভেদ। টেইলএন্ডারদের মাঝে নাজমুল অপু, এনামুল, সাকিলা কেউই কিছু করে দেখাতে পারেননি। শেষ ব্যাটার হিসেবে মাহিদুল আউট হলে ২২৪ রানে অল আউট হয় ঢাকা। নিজে ফেরার আগে অবশ্য প্রথম শ্রেণির ক্রিকেটে তৃতীয় সেঞ্চুরি করা ডানহাতি ব্যাটার খেলেছেন ১১৮ রানের ইনিংস। সিলেটের হয়ে খালেদ চারটি ও রাহাতুল নিয়েছেন তিনটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর (তৃতীয় দিন শেষে):

সিলেট বিভাগ (প্রথম ইনিংস)- ১৪৬/১০ (৪৮.৪ ওভার) (তানজিম সাকিব ৪২, অমিত ২৮, রাহাতুল ১৪; অপু ২/২৩, এনামুল ২/২৩)

ঢাকা বিভাগ (প্রথম ইনিংস)- ২২৪/১০ (৭৭.১ ওভার) (মাহিদুল অঙ্কন ১১৮, রনি ২৯, রুবেল ২১; খালেদ ৪/৬১, রাহাতুল ৩/১৭)