চ্যাম্পিয়ন্স ট্রফি

পাকিস্তানের প্রস্তাব মানবে না বিসিসিআই

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 17:16 রবিবার, 20 অক্টোবর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতকে পেতে সব রকমের চেষ্টাই করে যাচ্ছে পাকিস্তান। ভারত শুরু থেকেই দাবি জানিয়ে আসছে তাদের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করতে। অবশ্য পাকিস্তান ক্রিকেট বোর্ড চায় ভারতীয় দল পাকিস্তানে এসেই তাদের ম্যাচ খেলুক।

কদিন আগেই ভারতকে নতুন প্রস্তাব দিয়েছিল পিসিবি। নিরাপত্তা নিয়ে শঙ্কা থাকলে প্রতিটি ম্যাচ শেষে ভারতীয় ক্রিকেট দলকে ম্যাচের দিনই দেশে ফেরার ব্যবস্থা করতে প্রস্তুত পাকিস্তান। তারা আশা করেছিল সেই প্রস্তাব মেনে খেলতে আসবে ভারত।

যদিও পিসিবির কাছ থেকে এখনো এমন কোনো প্রস্তাব বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) পায়নি বলে জানিয়েছে ভারতের প্রভাবশালী সংবাদমাধ্যম দৈনিক জাগরণ। তাদের এই বিষয়টি নিশ্চিত করেছে বিসিসিআইয়ের একটি সূত্র।

সেই সঙ্গে জানানো হয়েছে পাকিস্তান যদি এমন প্রস্তাব দেয় সেটা বাতিল করে দেয়া হবে বিসিসিআইয়ের পক্ষ থেকে। তাদের এমন বক্তব্যের ফলে ভারতের চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণ নিয়ে আরও ধোঁয়াশা তৈরি হয়েছে। এবার দেখার বিষয় ভারতকে নতুন কোনো প্রস্তাব দেয় কিনা পিসিবি।

আগামী বছরের ফেব্রুয়ারি ও মার্চে পাকিস্তানের মাটিতে হওয়ার কথা চ্যাম্পিয়নস ট্রফির আসরের। প্রাথমিকভাবে এই টুর্নামেন্টের খসড়া সূচিও চূড়ান্ত করেছে পিসিবি। এই টুর্নামেন্টের ভেন্যু হিসেবে রাখা হয়েছে করাচি, লাহোর ও রাওয়ালপিন্ডিতে।

পিসিবির প্রস্তাব অনুযায়ী চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন ভারত ক্যাম্প করবে দিল্লি, চণ্ডীগড় কিংবা মোহালিতে। ম্যাচের দিন সেখান থেকে ভারত দলকে ভাড়া করা বিশেষ বিমানে পাকিস্তানে নিয়ে যাওয়া ও ফেরত পাঠানোর ব্যবস্থা করার কথা ছিল পিসিবির।