লিজেন্ডস লিগ

লিজেন্ডস লিগে সাউদার্নের শিরোপা জয়, রাজ্জাকের ২ উইকেট

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 08:58 বৃহস্পতিবার, 17 অক্টোবর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

লিজেন্ডস লিগের ফাইনালে কোনার্ক সুরিয়াস উড়িস্যা সুপার ওভারে হারিয়ে শিরোপা জিতল সাউদার্ন সুপার স্টার্স। এই ম্যাচে সাউদার্নের হয়ে অনবদ্য পারফর্ম করেন আব্দুর রাজ্জাক। ম্যাচে মাত্র ৩১ রান খরচায় দুই উইকেট নেন বাংলাদেশের সাবেক এই স্পিনার।

১৬৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা উড়িস্যাকে শুরুতেই বিপদে ফেলেন রাজ্জাক। ৯ বলে ১১ রান করা দিলশান মুনাবিরা এবং ১১ বলে ১৬ রান করা রিচার্ড লেভিকে বিদায় করেন তিনি। নিজের প্রথম দুই ওভারে দুই উইকেট নেন এই স্পিনার।

দলে ৩৩ রানের মধ্যে দুই উইকেট হারিয়ে পাওয়ার প্লে'তেই চাপে পড়ে উড়িস্যা। রাজ্জাকের দারুণ একটি বল উড়িয়ে মারতে গিয়ে সুবোথ ভাটির তালুবন্দি হন দিলশান। দলীয় ৩.৫ ওভারে লেভিকে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন রাজ্জাক।

মিডল অর্ডার পর্যন্ত সবাই ব্যর্থ হলেও শেষদিকে ইউসুফ পাঠানের ঝড়ে স্কোরবোর্ডে সমান রান তোলে উড়িস্যা। ৩৮ বলে ছয়টি চার ও আটটি ছক্কায় ৮৫ রান করা ইউসুফ শেষ বলে রানআউট না হলে দলকে প্রায় জিতিয়েই মাঠ ছাড়ছিলেন!

কিন্তু তার অনবদ্য ইনিংসেও লাভ হয়নি দলটির। সুপার ওভারে গিয়ে ম্যাচ হেরে যায় উড়িস্যা। এর আগে হ্যামিল্টন মাসাকাদজার ৫৮ বলে ৮৩ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৬৪ রান তোলে সাউদার্ন।

দুটি চার ও দুটি ছক্কায় ২৪ বলে ৩৩ রানের দারুণ একটি ইনিংস খেলেন পাওয়ান নেগি। এ ছাড়া ওপেনার মার্টিন গাপটিলের ব্যাটে আসে ২৫ বলে দুটি চার ও ছক্কায় ২৭ রানের ইনিংস। উড়িস্যার হয়ে মাত্র ৯ রান খরচায় চার উইকেট নেন মুনাবিরা।

পুরো আসরে অনবদ্য পারফরম্যান্স ছিল রাজ্জাকের। বাংলাদেশের সাবেক স্পিনার আট ম্যাচে মাত্র ৬.৮১ ইকোনমি রেটে ১৩ উইকেট নিয়েছেন, টুর্নামেন্টে যা দ্বিতীয় সর্বোচ্চ। ছয় ম্যাচে ১৭ উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারি গুজরাট গ্রেটসের মানান শর্মা।