আফগানিস্তান-নিউজিল্যান্ড সিরিজ

দ্বিতীয় দিনও ভেস্তে গেল আফগানিস্তান-নিউজিল্যান্ড টেস্টের

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 17:35 মঙ্গলবার, 10 সেপ্টেম্বর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্টের জন্য বিস্তর পরিকল্পনা সাজিয়ে রেখেছিল আফগানিস্তান। তবে বেরশিক বৃষ্টির কারণে টানা দুই দিনের খেলা পরিত্যক্ত হতে হয়েছে। গ্রেটার নয়ডায় টসই অনুষ্ঠিত হতে পারেনি এখনও।

প্রথম দিনের খেলা বৃষ্টির পরিত্যক্ত হয়েছিল আগের রাতের বৃষ্টির ফলে মাঠ ভেজা থাকায়। মূলত ড্রেনেজ ব্যবস্থা ভালো না থাকায় মাঠের পানি শুকায়নি। টিভিতে দেখা যায় মাঠ শুকাতে মাঠ কর্মীরা ফ্যান নিয়ে আসলেও ম্যাচ শুরু করা সম্ভব হয়নি।

দ্বিতীয় দিনের খেলা শুরুর আগেও একই ঝামেলা পোহাতে হয়। আগের রাতের বৃষ্টির কারণে মাঠ প্রায় ডুবু ডুবু অবস্থায় ছিল। এমন পরিস্থিতিতে স্থানীয় সময় সকাল ৯টায় টস অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আর ম্যাচ শুরুর সময় ছিল সাড়ে ৯টায়।

যদিও নির্ধারিত সময়ে টস আয়োজন করা যায়নি। এমনকি শুরু করা যায়নি ম্যাচও। এরপর বেলা ১২টায় মাঠ পরিদর্শনের সময় বেধে দেয়া হয়। বেলা ৩টায় আরেকবার পর্যবেক্ষণের সময় দেয়া হলেও এর আগেই দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।

পরিস্থিতি বুঝে আফগানিস্তানের ক্রিকেটাররা মাঠেই আসেননি এদিন। অবশ্য নিউজিল্যান্ড দল মাঠে এসে অনুশীলন করেছে। মাঠে বোলিং অনুশীলন করতে দেখা যায় এইজাজ প্যাটেল ও মিচেল স্যান্টনারকে। এরপর ব্যাট হাতে নিজেদের ঝালিয়ে নেন কেন উইলিয়ামসন ও ড্যারিল মিচেলরাও।