গ্লোবাল টি-টোয়েন্টি

ভিসা জটিলতায় আটকে গেছে সাইফউদ্দিন-রিশাদের কানাডা যাত্রা

আবিদ মোহাম্মদ

আবিদ মোহাম্মদ
প্রকাশের তারিখ: 18:03 বুধবার, 24 জুলাই, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্বের ব্যর্থতাকে সঙ্গী করে দেশে ফিরেছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। তবে দেশে ফিরে দিন কয়েকের বিশ্রাম নিয়েই আবার ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগ খেলে ব্যস্ত সময় পাড় করছেন বাংলাদেশের ক্রিকেটাররা। 

সাকিব আল হাসান যুক্তরাষ্ট্রে খেলছেন মেজর লিগ ক্রিকেটে। আর তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাওহিদ হৃদয় এবং মুস্তাফিজুর রহমান খেলতে গিয়েছিলেন লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল)। এরই মধ্যে এলপিএল শেষে এই চার ক্রিকেটার দেশে ফিরেছেন।

সাকিব এখনও আছেন যুক্তরাষ্ট্রে। বিসিবির একটি সূত্র ক্রিকফ্রেঞ্জিকে জানিয়েছে, সাকিব ২৬ জুন পর্যন্ত খেলবেন মেজর লিগে। এরপর তিনি চলে যাবেন কানাডায়, গ্লোবাল টি-টোয়েন্টি খেলার জন্য। ১২ আগস্ট পর্যন্ত ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অনুমতি আছে তার।

গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলার কথা ছিল আরও দুই বাংলাদেশি ক্রিকেটার রিশাদ হোসেন ও মোহাম্মাদ সাইফউদ্দিনের। ২২ জুলাই তাদের কানাডায় যাওয়ার কথা থাকলেও তারা যেতে পারেননি। মূলত ভিসা জটিলতার কারণে তাদের কানাডায় যাওয়া আটকে গেছে। 

কবে নাগাদ তারা যেতে পারবেন তাও নিশ্চিত হওয়া যায়নি। এদিকে চট্টগ্রামে চলমান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অনুশীলনে যোগ দেননি এলপিএল ফেরত চার ক্রিকেটার শরিফুল, তাসকিন, মোস্তাফিজ এবং তাওহিদ হৃদয়। তারা ৩ আগস্ট থেকে ঢাকায় শুরু হতে যাওয়া অনুশীলন পর্বে যোগ দেবেন বলে জানা গেছে।