বিপিএল

বরিশালের হয়ে বিপিএল খেলবেন হৃদয়

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 21:30 Friday, October 11, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী মৌসুমের জন্য তামিম ইকবালকে রিটেইন করেছে ফরচুন বরিশাল। অধিনায়ক হিসেবেও থাকছেন বাঁহাতি ওপেনার। এবার সরাসরি চুক্তিতে তাওহীদ হৃদয়কে দলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

২০২৩ সালে সিলেট স্ট্রাইকার্সের জার্সিতে টি-টোয়েন্টির সামর্থ্য দেখিয়ে বিপিএলের হটকেক হয়ে উঠেছেন হৃদয়। ১২ ইনিংসে চারশর বেশি রান করার পরের মৌসুমে ডানহাতি ব্যাটারকে কোটি টাকায় দলে ভেড়ায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলের সবচেয়ে সফলতম দলের হয়ে সবশেষ আসরে ১৪ ম্যাচে ৪৬২ রান করেছিলেন হৃদয়। এমন পারফরম্যান্সের পর নিশ্চিতভাবে কুমিল্লাতে থাকার কথা ছিল তার।

যদিও বিপিএলের আগামী মৌসুমে কুমিল্লার হয়ে খেলা হচ্ছে না তরুণ ব্যাটারের। কুমিল্লার কর্ণধার দেশের বাইরে থাকায় দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে অংশ নিচ্ছে না তারা। এমতাবস্থায় এবারের আসরে নতুন দলের জার্সিতে খেলবেন হৃদয়, এটা পুরোপুরি নিশ্চিতই ছিল। প্লেয়ার্স ড্রাফটের আগেই অবশ্য নিজের গন্তব্য চূড়ান্ত করেছেন তিনি। সবকিছু ঠিক থাকলে চ্যাম্পিয়ন বরিশালের হয়ে খেলবেন হৃদয়।

পুরনো ফ্র্যাঞ্চাইজি হিসেবে দেশি ক্রিকেটারদের মাঝে একজনকে সরাসরি চুক্তিতে এবং দুজনকে রিটেইন করতে পারবে বরিশাল। সেটার ফায়দা নিয়েই হৃদয়কে দলে টেনেছে তারা। তামিমের থেকে যাওয়ার খবর নিশ্চিত করলেও অন্য আরেকজন কাকে রেখে দিচ্ছে সেটা জানায়নি তারা। তবে গুঞ্জন আছে মুশফিকুর রহিমকে রিটেইন করতে পারে বর্তমান চ্যাম্পিয়নরা।

এদিকে প্রথমবারের মতো বরিশালকে চ্যাম্পিয়ন করতে অধিনায়ক হিসেবে যেমন সফল ছিলেন তেমনি ব্যাট হাতেও উজ্জ্বল ছিলেন তামিম। পুরো টুর্নামেন্টে ১৫ ম্যাচে সর্বোচ্চ ৪৯২ রান করেছিলেন বাঁহাতি এই ওপেনার। যেখানে তামিম রান করেছিলেন ১২৭.১৩ স্ট্রাইক রেটে। এমন পারফরম্যান্সে বিপিএলের সেরা ক্রিকেটারও হয়েছিলেন তিনি।

বরিশালের মতো সরাসরি চুক্তিতে ঢাকা ক্যাপিটালস দলে নিয়েছে মুস্তাফিজুর রহমান এবং তানজিদ হাসান তামিমকে। ১১ বছর পর বিপিএলে ফেরা চিটাগং কিংস সরাসরি চুক্তিতে দলে টেনেছে সাকিব আল হাসান ও শরিফুল ইসলামকে। দেশিদের পাশাপাশি বরিশাল, চিটাগং ও ঢাকা বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটারের সঙ্গে চুক্তি করেছে। যেখানে আছে অ্যালেক্স হেলস, মঈন আলী ও ডেভিড মিলারের মতো ক্রিকেটার।