বিপিএল

ঢাকায় মুস্তাফিজের সঙ্গী তানজিদ তামিম

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 18:29 Friday, October 11, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লেয়ার্স ড্রাফটের আগে সরাসরি চুক্তিতে মুস্তাফিজুর রহমানকে দলে নিয়েছে ঢাকা ক্যাপিটালস। বাংলাদেশের বাঁহাতি পেসারের সঙ্গে যোগ দিচ্ছেন তানজিদ হাসান তামিমও। যুব বিশ্বকাপজয়ী বাঁহাতি ওপেনারের চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে ঢাকা ফ্র্যাঞ্চাইজি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স, দুর্দান্ত ঢাকা এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স না থাকায় বিপিএলে এবার নতুন করে যুক্ত হয়েছে ক্যাপিটালস, চিটাগং কিংস এবং দুর্বার রাজশাহী। নিয়ম অনুযায়ী, প্লেয়ার্স ড্রাফটের আগে দুজন দেশি ক্রিকেটারের সঙ্গে সরাসরি চুক্তি করতে পারবে নতুন তিন ফ্র্যাঞ্চাইজি। সেই সুযোগ কাজে লাগিয়ে মুস্তাফিজ এবং তানজিদ তামিমকে দলে ভিড়িয়েছে ঢাকা।

বিপিএলের সবশেষ আসরে চ্যালেঞ্জার্সের হয়ে খেলেছিলেন তানজিদ তামিম। তাদের হয়ে এক সেঞ্চুরি ও দুই হাফ সেঞ্চুরিতে ১২ ম্যাচে ৩৮৪ রান করেছিলেন। তানজিদের চেয়ে বেশি রান করেছিলেন কেবল তামিম ইকবাল, তাওহীদ হৃদয় এবং লিটন দাস। বাঁহাতি ওপেনারের কাছে এবারও এমন পারফরম্যান্স পেতে চায় ফ্র্যাঞ্চাইজিটি।

বাংলাদেশের দুই ক্রিকেটারের পাশাপাশি বিদেশি ক্রিকেটারদের সঙ্গেও সরাসরি চুক্তি করছে তারা। সবকিছু ঠিক থাকলে বিপিএলের ঢাকা পর্ব খেলতে আসবেন ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস। বিধ্বংসী ওপেনারের সঙ্গে দেখা যাবে অ্যালেক্স হেলসকেও। ইংলিশ ওপেনারের খেলার বিষয়টি ক্রিকফ্রেঞ্জিকে নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজির একটি সূত্র।

যদিও হেলসের সঙ্গে মাত্র ৫ ম্যাচের চুক্তি হচ্ছে তাদের। তারকায় ঠাসা দল সাজাতে পাকিস্তানের ইমাদ ওয়াসিম এবং আসিফ আলীর সঙ্গেও কথা বলছে ঢাকার ফ্র্যাঞ্চাইজিটি। যদিও তাদের দুজনের আসার বিষয়টি এখনও পুরোপুরি নিশ্চিত নয়। তবে চুক্তি করতে পারলে ইমাদ ও আসিফ দুজনই পুরো মৌসুমের জন্য খেলতে আসবেন।

দুর্দান্ত ঢাকা সরে যাওয়ায় বিপিএলের এবারের আসরে রাজধানীর ফ্র্যাঞ্চাইজির মালিকানা পেয়েছে চিত্রনায়ক শাকিব খানের প্রতিষ্ঠান রিমার্ক হারল্যান। ধারণা করা হচ্ছে, বিদেশি ও দেশিদের মিশেলে চ্যাম্পিয়ন হওয়ার মতো দল সাজাতে চায় তারা। দলটির চেয়ারম্যানও দিয়েছেন এমনই বার্তা।