বিপিএল

শরিফুলকে দলে ভেড়ালো চিটাগং কিংস

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 15:22 Thursday, October 10, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

দীর্ঘ ১১ বছর পর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফিরে একের পর এক চমক নিয়ে হাজির হচ্ছে চিটাগং কিংস। যে কয়টি দল এরই মধ্যে বড় বড় সাইনিং নিশ্চিত করেছে এর মধ্যে একটি চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজিটি। এবার তারা জাতীয় দলের পেসার শরিফুল ইসলামকে দলে ভিড়িয়েছে।

গুঞ্জন আছে সাকিব আল হাসানের সঙ্গেও আলোচনা হচ্ছে তাদের। অবশ্য সাকিবকে নিয়ে এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্তের কথা জানায়নি তারা। কদিন আগেই তারা দলে নিয়েছে ইংলিশ অলরাউন্ডার মঈন আলীকে। অফিশিয়াল ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

এরই মধ্যে বিদেশি খেলোয়াড় হিসেবে তারা দলে নিয়েছে হায়দার আলী, উসমান খান ও অ্যাঞ্জেলো ম্যাথিউসকে। এর বাইরে বিনুরা ফার্নান্দো ও ওয়াসিম জুনিয়রকে দলে নেয়ার বিষয়টি নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি। ফলে বোঝাই যাচ্ছে দল গোছাতে আটঘাট বেধে নেমেছে দলটি।

কদিন আগেই ক্রিকফ্রেঞ্জিকে সেই ইচ্ছের কথা জানিয়েছিলেন দলটির অংশীদার সামির কাদের চৌধুরি। দলটির কোচিং প্যানেলেও থাকছে বড় চমক। চট্টগ্রাম এরই মধ্যে বাংলাদেশের সাবেক স্পিনার ও বাংলাদেশের প্রথম টেস্ট জয়ের নায়ক এনামুল হক জুনিয়রকে সহকারী কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। আর দলটির প্রধান কোচ হিসেবে থাকছেন শন টেইট।

এই বিষয়ে সামির কাদের চৌধুরি বলেছিলেন, 'আমরা ইতোমধ্যে শন টেইটকে হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছি, সহকারী কোচ হিসেবে থাকবেন এনামুল হক জুনিয়র। তাছাড়া বাকি যে টাকাগুলো বাকি ছিল তা আমরা দ্রুতই পরিশোধ করে দিব, বিসিবির সঙ্গে আলোচনা করেছি।'

এদিকে বাংলাদেশের আরেক স্পিন অলরাউন্ডার রিশাদ হোসেনকেও পছন্দের তালিকায় রেখেছে ফ্র্যাঞ্চাইজিটি। খুব দ্রুতই এটাও নিশ্চিত করবে কিংস। আগামী ১৪ অক্টোবর হতে যাওয়া ড্রাফটের আগেই সবকিছু চূড়ান্ত করে ফেলবে তারা। সেক্ষেত্রে বড় কিছু নামও আরও যোগ করবে ফ্র্যাঞ্চাইজিটিতে।