শ্রীলঙ্কা - বাংলাদেশ সিরিজ

রাবেয়া-ফাহিমাদের স্পিনে ধরাশয়ী শ্রীলঙ্কা

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 15:48 Thursday, September 19, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

শ্রীলঙ্কা সফরে পুরো সিরিজ জুড়েই বল হাতে দাপট দেখিয়েছেন রাবেয়া খান, ফাহিমা খাতুনরা। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে এসেও নিজেদের কাজটা করে দিয়েছেন তারা। রাবেয়া, ফাহিমার সঙ্গে নাহিদা আক্তার, সুলতানা খাতুনদের স্পিনে মাত্র ৫৪ রানে ‍গুটিয়ে যায় শ্রীলঙ্কা ‘এ’ দল। সহজ লক্ষ্য তাড়ায় দিলারা আক্তারের ব্যাটে ৮ উইকেটের জয় তুলে নিয়েছে সফরকারীরা। এমন জয়ে ৪-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশের মেয়েরা।

জয়ের জন্য ৫৫ রান তাড়ায় ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় বাংলাদেশ ‘এ’দল। চেতনা বিমুক্তির বলে পিউমি ওয়াথশালার হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন সাথী রানী। দারুণ ছন্দে থাকা এই ওপেনার এদিন রানের খাতা খোলার আগেই আউট হয়েছেন। পরের ওভারে সাজঘরে ফিরেছেন মুর্শিদা খাতুনও।

নিমিশা মাদুশানির বলে পিউমের হাতে ক্যাচ দিয়েছেন বাঁহাতি এই ব্যাটার। ৩ রানে ২ উইকেট হারানোর পর জুটি গড়ে তোলেন দিলারা ও নিগার সুলতানা জ্যোতি। তারা ‍দুজনে মিলে ৫৩ রানের জুটি গড়েন। যেখানে ওপেনার দিলারা ৩৩ এবং জ্যোতি অপরাজিত ছিলেন ১৪ রানে। শ্রীলঙ্কার হয়ে একটি করে উইকেট নিয়েছেন চেতনা এবং নিমিশা।

এর আগে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় শ্রীলঙ্কা। ইনিংসের তৃতীয় বলেই বাংলাদেশকে উইকেট এনে দেন মারুফা আক্তার। ডানহাতি পেসারের বলে তারই হাতে ক্যাচ দিয়ে ফিরে গেছেন নেথমী পূর্ণা। একই ওভারে তিনে নামা ইমাকা মেন্ডিসকেও নিজের শিকার বানিয়েছেন মারুফা।

লঙ্কানদের আটকে দিতে বাকি কাজটা সেরেছেন বাংলাদেশের স্পিনাররা। পুরো ইনিংসে স্বাগতিকদের হয়ে দুই অঙ্কের কোটা ছুঁয়েছেন কেবল চেতনা। শ্রীলঙ্কাকে ৫৪ রানে অল আউট করতে রাবেয়া তিনটি উইকেট নিয়েছেন। এ ছাড়া দুটি করে উইকেট নিয়েছেন মারুফা, নাহিদা আক্তার এবং ফাহিমা। একটি উইকেট পেয়েছেন আরেক স্পিনার সুলতানা।