অস্ট্রেলিয়ান ক্রিকেট

কোচিং ছেড়ে পুরোদস্তর ধারাভাষ্যকার লেহম্যান

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 15:32 Tuesday, September 17, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

অস্ট্রেলিয়া জাতীয় দলের দায়িত্ব ছাড়ার পরও কোচিং পেশাতেই ছিলেন ড্যারেন লেহম্যান। তিনি বিগ ব্যাশের দল ব্রিসবেন হিটের ও শেফিল্ড শিল্ডের দল কুইন্স ল্যান্ডের কোচিং প্যানেলে ছিলেন। এবার ধারাভাষ্য দেয়ার জন্য সেই দায়িত্ব ছাড়ছেন।

এখন থেকে পুরোদস্তর ধারাভাষ্যকার হিসেবেই কাজ করবেন তিনি। জানা গেছে আসন্ন গ্রীষ্মে এবিসি স্পোর্টে পূর্ণকালীন রেডিও ধারাভাষ্যকার হিসেবে যোগ দিচ্ছেন তিনি। ফলে আপাতত তার কোচিং ক্যারিয়ারকে বিদায় বলছেন এই অজি ক্রিকেট গ্রেট।

ব্রিসবেনের সঙ্গে চুক্তির মেয়াদ আরও এক বছর থাকলেও কোচের পদ ছেড়ে দিচ্ছেন লেহম্যান। দলটির প্রধান কোচের দায়িত্ব পালন করছেন ইয়োহান বোথা। এবার লেহম্যান সরে যাওয়ায় তার বিকল্প খুঁজতে হচ্ছে বিগ ব্যাশের দলটির।

আগামী মৌসুমে ব্যস্ত সূচি অপেক্ষা করছে অস্ট্রেলিয়ার সামনে। ভারতের বিপক্ষে বোর্ডার গাভাস্কার ট্রফিতে ৫ ম্যাচের সিরিজ খেলবে ভারত। এরপর পাকিস্তানের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে অজিরা। সবগুলো সিরিজেই এবিসি স্পোর্ট রেডিওতে ধারাভাষ্য দেবে লেহম্যান।

কদিন আগেই হয়তো তিনি ভাবেননি ধারাভাষ্যেই মন দেবেন তিনি। কারণ কিছুদিন আগেইন তিনি অ্যাডিলেড স্ট্রাইকার্স ও মেলবোর্ন রেনেগেডসের প্রধান কোচ হওয়ার আবেদন করেছিলেন। অবশ্য কোনো ফ্র্যাঞ্চাইজিই তার প্রতি আগ্রহ দেখায়নি।

অ্যাডিলেড তাদের প্রধান কোচ হিসেবে বেঁছে নেয় সাবেক অজি উইকেটরক্ষক ব্যাটার টিম পেইনকে। আর মেলবোর্ন বেঁছে নেয় আরেক সাবেক ক্রিকেটার ক্যামেরন হোয়াইটকে। দুই জায়গাতেই প্রত্যাহত হয়ে কোচিংকেই বিদায় বললেন লেহম্যান।