পাকিস্তান ক্রিকেট

পাকিস্তানের ক্রিকেটাররা পারফর্ম করার চেয়ে কথা বলে বেশি: ইউনিস

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 21:31 Monday, September 16, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

পাকিস্তান দলের সময়টা একেবারেই ভালো যাচ্ছে না। ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেও ভরাডুবি হয়েছে পাকিস্তান দলের। এর পেছনে অনেকে দায়ী করছেন পাকিস্তান দলের তারকা ব্যাটার বাবর আজমকে।

তিনি নিজের সেরা ফর্মে নেই লম্বা সময় ধরে। তিন ফরম্যাটের ক্রিকেট মিলিয়ে সর্বশেষ ১০ ইনিংসে কোনো হাফ সেঞ্চুরি করতে পারেননি তিনি। সর্বশেষ হাফ সেঞ্চুরি পেয়েছেন গত বছরের ডিসেম্বরে। এরপর থেকে তার ব্যাটে যেন খরা চলছে। এমন অবস্থায় অনেকেই বাবরকে বিভিন্ন পরামর্শ দিচ্ছেন।

এবার বাবরের পাশে দাঁড়ালেন সাবেক পাকিস্তান অধিনায়ক ইউনিস খান। তিনি বাবরকে পারফরম্যান্সের দিকে নজর দিতে বলেছেন। পারফরম্যান্সের কারণেই তাকে প্রথমবার অধিনায়কত্ব দেয়া হয়েছিল সেটা মনে করিয়ে দিয়েছেন পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক।

ইউনিস বলেছেন, 'বাবরের জন্য আমার একমাত্র পরামর্শ হলো, তার উচিৎ ক্রিকেটে মনোযোগ দেওয়া। তার উচিৎ নিজের পারফর্ম্যান্স বাড়ানো। বাবর আজমকে অধিনায়ক করা হয়েছিল কারণ ওই সময়ের সেরা ক্রিকেটার ছিল সে। দলের সেরা ক্রিকেটারকে অধিনায়ক বানানোর সিদ্ধান্ত নেওয়ার সময় আমি সেখানে (পাকিস্তান দলে) ছিলাম।'

সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপের পর তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকেই সরে দাঁড়িয়েছিলেন বাবর। তবে মহসিন নাকভি পিসিবি চেয়ারম্যানের দায়িত্ব নেয়ার পর তার অনুরোধে আবারও সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়কত্ব নেন বাবর।

সেই অধিনায়কত্বই এবার চাপ হয়ে দাঁড়িয়েছে পাকিস্তানের বর্তমান সময়ের সেরা এই ব্যাটারের। বাবরসহ পাকিস্তান দলের বাকি ক্রিকেটারদের কথা বাদ দিয়ে নিজের পারফর্ম নিয়ে চিন্তা করতে পরামর্শ দিয়েছেন ইউনিস। সবাই মিলে পারফর্ম করলেই পাকিস্তানের ক্রিকেটের ভাবমূর্তি আবারও ফিরে আসবে বলে আশাবাদী ইউনিস।

বাবরদের পরামর্শ দিয়ে সাবেক এই পাকিস্তানি ব্যাটার বলেন, 'যদি বাবর ও অন্যান্য শীর্ষস্থানীয় ক্রিকেটাররা মাঠে পারফর্ম করে, তাহলে ফলাফল সবার কাছেই পরিষ্কার হয়ে যাবে। আমি একটা বিষয় খেয়াল করেছি, আমাদের ক্রিকেটাররা পারফর্ম করার চেয়ে কথা বলে বেশি।'