ইংল্যান্ড- অস্ট্রেলিয়া সিরিজ

বৃষ্টির পরিত্যক্ত শেষ ম্যাচ, ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ট্রফি ভাগাভাগি

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 09:13 Monday, September 16, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

আবহাওয়া অফিসের পূর্বাভাসই শেষ পর্যন্ত সত্যি হলো। ওল্ড ট্রাফোর্ডে হলো অঝোর বৃষ্টি।যার কারণে শেষ পর্যন্ত পরিত্যক্তই হলো ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি।

আর তাই ট্রফি ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হচ্ছে মিচেল মার্শ এবং ফিল সল্টকে। মুষলধারে বৃষ্টির কারণে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার তৃতীয় ম্যাচের একটি বলও হতে পারেনি। মাঠে গড়াতে পারেনি টসও।

সাউদাম্পটনে এই সিরিজের প্রথম ম্যাচটি জিতে নেয় অস্ট্রেলিয়া। তারপর কার্ডিফে দ্বিতীয় ম্যাচটি জিতে সমতায় ফেরে ইংল্যান্ড। দুই দলের জন্য অবধারিতভাবেই শেষ ম্যাচটি তাই হয়ে উঠেছিল সিরিজ নির্ধারণী ম্যাচ।

দল দুটি এখন লড়বে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে। ট্রেন্ট ব্রিজে ১৯ সেপ্টেম্বর প্রথম ম্যাচ খেলবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের বাকি চার ম্যাচ হবে ২১, ২৪, ২৭ ও ২৯ সেপ্টেম্বর। দ্বিতীয় থেকে পঞ্চম ওয়ানডে হবে যথাক্রমে লিডস, চেস্টার লে স্ট্রিট, লর্ডস ও ব্রিস্টলে।

আসন্ন এই ওয়ানডে সিরিজে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন হ্যারি ব্রুক। ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেটের অধিনায়ক জস বাটলার চোট থেকে সেরে না ওঠায় ওয়ানডে সিরিজে ব্রুককে ভারপ্রাপ্ত অধিনায়ক করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড- হ্যারি ব্রুক (অধিনায়ক), জফরা আর্চার, গাস অ্যাটকিনসন , জ্যাকব বেথেল, লিয়াম লিভিংস্টোন, ব্রাইডন কার্স, জর্ডান কক্স, বেন ডাকেট, জস হাল, উইল জ্যাকস, ম্যাথু পটস, আদিল রশিদ, ফিল সল্ট, জেমি স্মিথ, রিস টপলি এবং জন টার্নার।