চ্যাম্পিয়ন্স ট্রফি

পাকিস্তানেই হবে চ্যাম্পিয়ন্স ট্রফি, জানালেন আইসিসির প্রধান নির্বাহী

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 19:20 Thursday, September 12, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

আগামী বছর পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। যদিও ভারতের আপত্তির কারণে এই টুর্নামেন্টটি নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। ভারত এখনও নিশ্চিত করেনি তারা পাকিস্তানের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে যাবে কিনা। 

যদিও আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস ঘোষণা দিয়েছেন পাকিস্তানের মাটিতেই চ্যাম্পিয়ন্স ট্রফি হবে। এই টুর্নামেন্টের আয়োজক হিসেবে পাকিস্তানের সক্ষমতা নিয়েও অনেকেও প্রশ্ন তুলেছেন। তবে সেই প্রশ্ন উড়িয়ে দিয়েছেন আইসিসির এই কর্মকর্তা।

আগামী অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত হবে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে বুধবার দুবাইতে ব্রিফিং করেছে আইসিসি। সেখানেই উঠে এসেছে চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে প্রশ্ন। সেখানেই চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে সব শঙ্কা উড়ে গেছে।

অ্যালারডাইস জানিয়েছেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেয়া সবগুলো দল জানিয়েছে তারা পাকিস্তানে যেতে আগ্রহী। এই ব্যাপারে সবগুলো দলই আইসিসিকে আশ্বস্ত করেছে। সব মিলিয়ে পাকিস্তানের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফির একটি সফল আসরের প্রত্যাশায় আছে আইসিসি।

এবারে চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিচ্ছে মোট ৮টি দল। স্বাগতিক পাকিস্তানের সঙ্গে খেলতে যাচ্ছে ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, সাউথ আফ্রিকা, পাকিস্তান ও বাংলাদেশ। যদিও এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা হচ্ছে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের।

এদিকে চ্যাম্পিয়ন্স ট্রফির সূচি এখনও ঘোষণা করেনি আইসিসি। তবে এরই মধ্যে খসড়া সূচি চূড়ান্ত হয়েছে। পাকিস্তানের মোট তিনটি ভেন্যুতে হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। করাচির সঙ্গে রাওয়ালপিন্ডি ও লাহোরেও হবে এই টুর্নামেন্টের ম্যাচগুলো।