বিপিএল

বিপিএলে ঢাকার হয়ে খেলবেন মুস্তাফিজ

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 20:35 মঙ্গলবার, 01 অক্টোবর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সবশেষ তিন আসরেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলেছেন মুস্তাফিজুর রহমান। দেশের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে তাদের হয়ে চ্যাম্পিয়নও হয়েছেন বাঁহাতি এই পেসার। তবে রাজনৈতিক প্রেক্ষাপট পরিবর্তনে বিপিএলের আসরে অংশ নিচ্ছে না চারবারের চ্যাম্পিয়নরা। 

কুমিল্লা না থাকায় অনুমেয়ভাবে দল খুঁজতে হতো মুস্তাফিজকে। সরাসরি চুক্তিতে যেতে না পারলে ১৪ অক্টোবর হতে যাওয়া প্লেয়ার্স ড্রাফটের অপেক্ষায় থাকতে হতো তাকে। যদিও দেশের অন্যতম সেরা পেসারকে দল পেতে ড্রাফটের জন্য অপেক্ষা করতে হয়নি। সরাসরি চুক্তিতে দল পেয়েছেন বিপিএল শুরু মাস তিনেক আগে। 

সবকিছু ঠিক থাকলে বিপিএলের আগামী মৌসুমে ঢাকা ক্যাপিটালসের হয়ে খেলবেন মুস্তাফিজ। প্রথমবারের মতো বিপিএলে অংশ নিতে যাওয়া ফ্র্যাঞ্চাইজিটির একটি সূত্র ক্রিকফ্রেঞ্জিকে বিষয়টি নিশ্চিত করেছে। বিপিএলে ৭০ ম্যাচ ৯২ উইকেট নেয়া বাঁহাতি পেসারের জন্য এটি পঞ্চম দল।

এর আগে ঢাকা ডায়নামাইটস, রাজশাহী রয়্যালস, রংপুর রেঞ্জার্স এবং কুমিল্লার হয়ে খেলেছেন। মুস্তাফিজকে পেতে অবশ্য অনেকটা কাঠখড় পোড়াতে হয়েছে ঢাকাকে। কারণ দেশের অন্যতম সেরা পেসারকে পেতে শুরুতে আগ্রহ দেখিয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন ফরচুন বরিশাল। তাদের সঙ্গে যুক্ত হয়েছিল চট্টগ্রাম কিংসও। 

দুই ফ্র্যাঞ্চাইজি টেক্কা দিতে শেষ পর্যন্ত ১ কোটি টাকায় মুস্তাফিজকে দলে টেনেছে ঢাকা। এবারের আসরের জন্য এটিই তাদের প্রথম সাইনিং। ঢাকারের এবারের মালিকানা কিনেছে ঢালিউড মেগাস্টার শাকিব খানের প্রসাধনী প্রতিষ্ঠান রিমার্ক হারল্যান।