জিম্বাবুয়ে - ভারত সিরিজ

ভারতের টি-টোয়েন্টি দলে জিতেশ-সুদর্শন ও হার্শিত

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 17:38 মঙ্গলবার, 02 জুলাই, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে দেশে ফিরে জিম্বাবুয়ের বিমান ধরার কথা ছিল সাঞ্জু স্যামসন, ‍শিভাম দুবে এবং যশস্বী জয়সাওয়ালের। কিন্তু হ্যারিকেন বেরিলের প্রভাবের কারণে ভারতে ফিরতে পারেননি তাদের কেউই। ৬ জুলাই থেকে শুরু হতে যাওয়া জিম্বাবুয়ে সফরের প্রথম দুই ম্যাচে থাকছেন না তারা। যার ফলে প্রথম দুই টি-টোয়েন্টিতে তাদের বদলি হিসেবে স্কোয়াডে ডাকা হয়েছে জিতেশ শর্মা, সাই সুদর্শন এবং হার্শিত রানাকে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সবশেষ কয়েক মৌসুমেই ব্যাট হাতে আলো ছড়িয়েছেন সুদর্শন। গুজরাট টাইটান্সের হয়ে গত আসরেও ব্যাট হাতে পারফর্ম করেছেন বাঁহাতি এই ব্যাটার। ১২ ম্যাচে ৪৭.৯১ গড় ও ১৪১.২৮ স্ট্রাইক রেটে ৫২৭ রান করেছেন। সর্বোচ্চ রান করা ব্যাটারদের তালিকায় ছিলেন ছয়ে। এমন পারফরম্যান্সের পরও শুরুতে জিম্বাবুয়ে সফরের দলে ডাক পড়েনি।

জয়সাওয়ালের না থাকায় শেষ পর্যন্ত প্রথম দুই টি-টোয়েন্টিতে সুযোগ পেয়েছেন সুদর্শন। টি-টোয়েন্টিতে এখনও অভিষেক না হলেও ৫০ ওভারের ক্রিকেটে ভারতের হয়ে খেলেছেন তিনি। সুদর্শনের সঙ্গে স্কোয়াডে এসেছেন জিতেশও। পাঞ্জাব কিংসের হয়ে খেলা এই উইকেটকিপার ব্যাটার এর আগেই ভারতের জার্সিতে টি-টোয়েন্টি খেলেছেন।

এবারের মৌসুমে পাঞ্জাবের হয়ে ১৪ ম্যাচে ১৮৭ রান করেছেন ১৩১.৬৯ স্ট্রাইক রেটে। এদিকে আইপিএলের এবারের আসরে চ্যাম্পিয়ন হওয়া কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন হার্শিত। ১৩ ম্যাচ খেলা ডানহাতি এই পেসার নিয়েছেন ১৯ উইকেট। এমন পারফরম্যান্সের পর হার্শিতও সুযোগ পেয়েছেন প্রথম দুই টি-টোয়েন্টির ভারত দলে।

হ্যারিকেন বেরিলের কারণে এখনও ভারতে পৌঁছাতে না পারায় বিশ্বকাপ দলে থাকা দুবে, স্যামসন ও জয়সাওয়ালকে পাওয়া যাচ্ছে না সিরিজের প্রথম দুই ম্যাচে। দেশে ফিরে শিরোপা জয়ের উদযাপন শেষে জিম্বাবুয়ের বিমান ধরবেন তারা তিনজন। এদিকে ওয়েস্ট ইন্ডিজ থেকেই জিম্বাবুয়ে যাচ্ছেন রিংকু সিং ও খলিল আহমেদ। আর অধিনায়ক গিল যাচ্ছেন যুক্তরাষ্ট্র থেকে।

প্রথম দুই টি-টোয়েন্টির জন্য ভারতের স্কোয়াড-

শুভমান গিল (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিংকু সিং, ধ্রুব জুরেল, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণই, আভেষ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার, তুষার দেশপাণ্ডে, সাই সুদর্শন, জিতেশ শর্মা, হার্শিত রানা।