আইপিএল

পাওয়ার-প্লে নিয়ে বিশেষ পরিকল্পনার কারণেই বেঙ্গালুরুর টানা ৩ জয়

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 10:45 সোমবার, 06 মে, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

টানা তিনটি ম্যাচ জিতে চলতি আইপিএলে তাক লাগিয়ে দিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। লিগ তালিকায় একেবারে তলানিতে থাকা দলটির এমন পারফরম্যান্সে চমকে গিয়েছে সকলেই। এই সাফল্যের কৃতিত্ব বিরাট কোহলি এবং ফাফ ডু প্লেসিকে দিচ্ছেন অ্যাডাম গ্রিফিথ।

প্রথম আট ম্যাচে মাত্র একটি জয় পাওয়া বেঙ্গালুরু নিজেদের নবম ম্যাচে হারায় শক্তিশালী সানরাইজার্স হায়দরাবাদকে। প্যাট কামিন্সের দলকে ৩৫ রানে হারানোর পর গুজরাট টাইটান্সকে টানা দুই ম্যাচে হারায় দলটি।

আহমেদাবাদে দুইশ রান তাড়া করে নয় উইকেটে জিতে দলটি। তারপর ঘরের মাঠের লড়াইয়ে শুভমান গিলের দলকে তারা হারায় চার উইকেটে। এসব পারফরম্যান্সের কৃতিত্ব দলটির দুই অভিজ্ঞ ক্রিকেটার কোহলি এবং ডু প্লেসিকে দিচ্ছেন সহকারী কোচ গ্রিফিথ।

তিনি বলেন, 'প্রতিযোগিতার শুরুটা ভালো হয়নি আমাদের। বিশেষ করে পাওয়ার প্লে-তে। আমরা এখন পাওয়ার প্লে নিয়ে বিশেষ পরিকল্পনা করি। যে কোনও ম্যাচের শুরুটা যাতে ভালো হয়, সে দিকে নজর দিই। বিরাট এবং ডু প্লেসি অনেক বেশি ইতিবাচক ব্যাটিং করে প্রথম ৬ ওভারে। সেটাই আমাদের সাহায্য করে।'

'সিরাজ বোলিং গ্রুপের অধিনায়ক। আমাদের দলের ভারতীয় এবং বিদেশি পেসারদের মধ্যে ও সব থেকে অভিজ্ঞ। ও খুব ভাল বল করছে। শুধু তাই নয়, ও উইকেট নেওয়ার জন্য মরিয়া। খুব আগ্রাসী বোলিং করছে। আমাদের দলের খুব গুরুত্বপূর্ণ সদস্য ও।

বেঙ্গালুরুর এখনও পাঞ্জাব কিংস, দিল্লি ক্যাপিটালস এবং চেন্নাই সুপার কিংসের বিপক্ষে তিনটি ম্যাচ বাকি। প্লে-অফে ওঠার আশা বাঁচিয়ে রাখার জন্য এই তিন ম্যাচেই জিততে হবে কোহলিদের। একইসঙ্গে অন্যান্য দলের পারফরম্যান্সেও চোখ রাখতে হবে তাদের। বর্তমানে ৭ নম্বরে আছে বেঙ্গালুরু।