শ্রীলঙ্কা- নিউজিল্যান্ড সিরিজ

চান্দিমালের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 19:24 Thursday, September 26, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে অসাধারণ সূচনা পেয়েছে শ্রীলঙ্কা। গল টেস্টের প্রথম দিনে দীনেশ চান্দিমালের সেঞ্চুরি এবং এঞ্জেলো ম্যাথিউস ও কামিন্দু মেন্ডিসের হাফ সেঞ্চুরিতে তিন উইকেটে ৩০৬ রান করেছে স্বাগতিকরা।

টস জিতে আগে ব্যাটিং নিয়ে শুরুটা অবশ্য ভালো হয়নি শ্রীলঙ্কার। ইনিংসের প্রথম ওভারেই উইকেট হারিয়েছে দলটি। টিম সাউদির করা অফ-স্টাম্পের বাইরে সুইং করা ডেলিভারিটি পাথুম নিশাঙ্কার ব্যাটের কানায় লেগে উইকেটরক্ষক টম ব্লান্ডেলের মুঠোয় চলে যায়।

তিন বলে এক রান করা নিশাঙ্কা ফিরে গেলে ১২২ রানের জুটি গড়েন দিমুথ করুনারত্নে এবং চান্দিমাল। তবে হাফ সেঞ্চুরি করা হয়নি করুনারত্নের। টম লাথাম ও গ্লেন ফিলিপসের দারুণ ফিল্ডিংয়ে রানআউট হয়ে বিদায় নেন তিনি।

ফেরার আগে ১০৯ বলে ৪৬ রানের দুরন্ত এক ইনিংস খেলেন এই ওপেনার। এরপর অ্যাঞ্জেলো ম্যাথিউসকে নিয়ে ৯৭ রানের জুটি গড়েন চান্দিমাল। এই জুটিতে সেঞ্চুরি তুলে নেন চান্দিমাল। এটা তার ক্যারিয়ারের ১৬তম সেঞ্চুরি। তবে সেঞ্চুরির পর বেশীক্ষণ খেলতে পারেননি তিনি।

দুর্দান্ত এক ডেলিভারিতে চান্দিমালকে বোল্ড করেন ফিলিপস। প্যাভিলিয়নে ফেরার আগে ২০৮ বলে ১৫টি চারে ১১৬ রান আসে তার ব্যাটে। দিনের বাকিটা সময় নিরাপদে পার করেন ম্যাথিউস এবং কামিন্দু মেন্ডিস।

দুজনে মিলে ৮৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দিন শেষ করেন। এই জুটিতে কামিন্দুর অবদানই বেশি। ম্যাথিউসের পর ওয়ানডে মেজাজে খেলে হাফ সেঞ্চুরি তুলে নেন তিনি। ১৬৬ বলে ৭৮ রান নিয়ে অপরাজিত আছেন ম্যাথিউস। ৫৬ বলে আটটি চার ও একটি ছক্কায় ৫১ রান নিয়ে তার সঙ্গে দ্বিতীয় দিন শুরু করবেন কামিন্দু।