ভারত- বাংলাদেশ সিরিজ

মামলা নিয়ে খুব বেশি কথা বলতে চান না সাকিব

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 17:43 Thursday, September 26, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

রাজনৈতিক পট পরিবর্তনের পর থেকে সাম্প্রতিক সময়টা একেবারেই ভালো যাচ্ছে না সাকিব আল হাসানের। আজ টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি। টেস্ট এবং ওয়ানডে ফরম্যাটে কবে থামবেন সেটিও জানিয়ে দিয়েছেন। অবসর নেয়ার দিন নিজেকে নিয়ে হওয়া মামলা নিয়েও কথা বলেছেন সাকিব।

সরকার পতনের পর এই অলরাউন্ডারের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়। কয়েকদিন আগে আরেকটি দুঃসংবাদ পান সাকিব। শেয়ার বাজারে কারসাজির কারণে তাকে ৫০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সাকিবকে ব্যক্তিগতভাবে জরিমানা করার সঙ্গে তারই প্রতিষ্ঠান মোনার্ক মার্টকে আরও ১ লাখ টাকা জরিমানা করা হয়ে। মূলত প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানির শেয়ার কারসাজিতে জড়িত বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে মোট এক কোটি ৬৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এতো মামলা নিয়ে সাকিব কীভাবে খেলায় মনঃসংযোগ ধরে রেখেছেন সেটা নিয়ে তাকে প্রশ্ন করা হয়।

জবাবে সাকিব বলেন, 'কঠিন অনেক কঠিন। আমি কীভাবে ধরে রাখছি এটা আল্লাহই জানে আসলে আমি নিজেও জানি না। যেটা বললেন একটা কেইস হয়েছে। সবারই অধিকার আছে। আপনারা সবাই জানেন এটা কেমন ধরনের কেইস হয়েছে বা তখন আমি কোথায় ছিলাম বা আমার কাজ কী ছিল। এই বিষয়টা নিয়ে আসলে খুব বেশি কথা বলতে চাই না। আরেকটা জিনিস যেটা সদ্য হয়েছে আমার জীবনে আমি আসলে কখনও নিজে থেকে ট্রেড করিনি। কেউ যদি বলে যদি এই ট্রেড নিয়ে কথাও বলেছি আমাকে প্রমাণ দিলে আমি খুশি হব।'

'এগুলো আসলে যে কেউ যেকোনো কিছু করতেই পারে। তবে যদি একটু সুন্দর করে করত তাহলে মনে হয় ভালো হত। আমার জন্য মেন্টালি একটু ভালো হত। মিথ্যা অভিযোগগুলা আমার মনে হয় না এটা আমাদের দেশের জন্য ভালো হবে। বিশেষ করে বাইরের দেশের মানুষ যখন আমাদের নিয়ে কথা বলবে জিনিসগুলা খুব একটা ভালো হবে। আমি যখন জীবনে কোনো ট্রেডই করিনি নিজ থেকে যেই শব্দগুলাও ব্যবহার করেছে এটা আমার জন্য দুঃখজনক।'

এমনকি মাঠের পারফরম্যান্স নিয়েও স্বস্তিতে নেই সাকিব। চেন্নাই টেস্টে ব্যাটে-বলে পারফর্ম করতে না পারার কারণে তাকে নিয়ে সমালোচনা বইছে চারদিকে। এর সঙ্গে আঙুলের পুরোনো ব্যথা আবারও মাথা চাড়া দিয়ে উঠেছে তার।

আঙুল ফুলে যাওয়ায় চেন্নাইতে অল্প বিস্তর বোলিং করেছেন সাকিব। ব্যাট হাতেও ভালো করতে পারেননি। দুই ইনিংসে ৩২ ও ২৫ রানের দুটি ইনিংস খেলেছেন এই তারকা অলরাউন্ডার।