ভারত- বাংলাদেশ সিরিজ

কোহলির উপহারের ব্যাট দিয়ে কখনোই খেলতে চান না আকাশ

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 10:08 Tuesday, September 24, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

কয়েকদিন আগেই বিরাট কোহলির কাছ থেকে একটি ব্যাট উপহার হিসেবে পেয়েছিলেন আকাশ দীপ। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে এমনটা জানিয়েছিলেন তিনি। তবে এবার আকাশ জানালেন, কোহলির দেয়া সেই ব্যাট দিয়ে কখনোই খেলতে চান না তিনি।

যেকোনো তরুণ ভারতীয় ক্রিকেটারই কোহলির কাছ থেকে ব্যাট চান। ভারতের নবাগত ক্রিকেটারদের মধ্যে রিঙ্কু সিং তো কোহলির কাছ থেকে ব্যাট নেয়ার জন্য রীতিমতো মুখিয়ে থাকেন।

তবে এবার কোহলির কাছ থেকে ব্যাট পেয়েও সেই ব্যাট দিয়ে না খেলার কথা জানিয়েছেন আকাশ। মূলত কোহলির দেয়া সেই উপহারটি বাধাই করে রাখতে চান তিনি।

এক সাক্ষাৎকারে আকাশ বলেন, 'বিরাট ভাই নিজে থেকে এসে আমাকে ব্যাট দিল। নিশ্চয়ই আমার ব্যাটিংয়ের সময় ও কিছু লক্ষ করেছিল। আমি নিজে থেকে ব্যাট চাইনি। ও নিজে থেকেই এসে জিজ্ঞাসা করেছিল আমার ব্যাট চাই কি না। বিরাট ভাইয়ের থেকে কে না ব্যাট উপহার পেতে চায়!'

'বিরাট ভাই কিংবদন্তি। ওর কথা শুনে মুগ্ধ হয়ে গিয়ে ব্যাট চেয়েছিলাম। আমাকে জিজ্ঞাসা করেছিল কী ধরনের ব্যাট ব্যবহার করি। আমি স্রেফ হেসেছিলাম। ওর কথার উত্তর দিতে পারিনি। তার পর ও বলল, ‘এই নে, এই ব্যাটটা রেখে দে’। আমি ওই ব্যাটে কোনও দিন খেলব না। বিরাট ভাইয়ের থেকে একটা বড় উপহার পেয়েছি আমি। আমার ঘরের দেওয়ালে টাঙিয়ে ওটাকে স্মৃতি হিসাবে রেখে চাই। বিরাট ভাই সেই ব্যাটে সইও করে দিয়েছে।'

কয়েকদিন আগেই বাংলাদেশের বিপক্ষে চেন্নাই টেস্ট জিতে নেয় ভারত। সেই একাদশে ছিলেন আকাশও। বল হাতে প্রথম ইনিংসে দুই উইকেট নিলেও দ্বিতীয় ইনিংসে উইকেটশূন্য ছিলেন এই পেসার।