পাকিস্তান- ইংল্যান্ড সিরিজ

করাচি স্টেডিয়ামে হচ্ছে না পাকিস্তান-ইংল্যান্ডের দ্বিতীয় টেস্ট

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 10:13 Saturday, September 21, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

আগামী বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। সেই উপলক্ষে পাকিস্তানের বিভিন্ন স্টেডিয়ামে সংস্কার কার্যক্রম চলছে। করাচি স্টেডিয়ামেও চলছে সংস্কারের কাজ। যার কারণে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের ভেন্যুতে বদল এনেছে পাকিস্তান।

আপাতত করাচি স্টেডিয়ামে কোনো খেলা হবে না। কিন্তু ইংল্যান্ড দলের পাকিস্তান সফরে দ্বিতীয় টেস্ট ম্যাচটি হওয়ার কথা ছিল করাচিতে। এবার সংস্কার কার্যক্রমের কথা মাথায় রেখে ম্যাচটি সরিয়ে নেয়া হয়েছে মুলতানে।

মুলতানের মাটিতে খেলা হলেও সূচিতে কোনো পরিবর্তন আনা হয়নি। আগেই নির্ধারণ করে রাখা ১৫ অক্টোবর শুরু হবে এই ম্যাচটি। দ্বিতীয় টেস্টের ভেন্যু পরিবর্তনের ফলে এখন পাকিস্তান সফরে প্রথম দুটি টেস্টই মুলতানে খেলবে ইংল্যান্ড।

দুই দলের প্রথম ম্যাচটি শুরু হবে আগামী ৭ অক্টোবর। ২৪ অক্টোবর তৃতীয় এবং শেষ টেস্ট ম্যাচটি হবে রাওয়ালপিন্ডিতে। তিন ম্যাচে এই সিরিজটি খেলতে আগামী ২ অক্টোবর মুলতানে পৌঁছানোর কথা ইংল্যান্ডের।

একই দিনে পাকিস্তান দলের ক্রিকেটাররাও সেখানে যোগ দেবে। তিন ম্যাচের এই টেস্ট সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। সাদা পোশাকে সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তানের। কয়েকদিন আগেই ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ হোয়াইটওয়াশ হয়েছে তারা।

এদিকে সাম্প্রতিক সময়ে টেস্টে বেশ আগ্রাসী দল ইংল্যান্ড। শ্রীলঙ্কাকে ঘরের মাঠে ২-১ ব্যবধানে সিরিজ হারিয়েছে দলটি। টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে অবশ্য দুই দলের অবস্থানই নাজুক। ইংল্যান্ড ছয় ও পাকিস্তান আট নম্বরে আছে।