সিপিএল

সিপিএল থেকে অবসরে যাচ্ছেন ডোয়াইন ব্রাভো

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 10:00 Sunday, September 1, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

চলতি মৌসুম শেষে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ডোয়াইন ব্রাভো। সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের বিপক্সে ত্রিনবাগো নাইট রাইডার্সের প্রথম ম্যাচের কয়েকঘণ্টা আগে এই ঘোষণা দেন ৪০ বছর বয়সী অলরাউন্ডার।

ক্যারিয়ারে পাঁচটি সিপিএল শিরোপা জিতেছেন ব্রাভো। সিপিএলে সর্বোচ্চ উইকেটশিকারি এই অলরাউন্ডার ১০৩ ম্যাচ খেলে ২২.৪০ গড় এবং ৮.৫৯ ইকোনমি রেটে ১২৮ উইকেট নেন।

ইনস্টাগ্রামে এই অলরাউন্ডার লিখেন, ‘এটা ছিল অসাধারণ যাত্রা। আমার ক্যারিবিয়ান জনগণের সামনে আমার শেষ পেশাদার টুর্নামেন্ট খেলতে উন্মুখ হয়ে আছি। টিকেআর এমন একটা জায়গায় যেখানে আমার সবকিছু শুরু হয়েছে এবং আমার দলের সঙ্গে শেষ হবে।’

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ২০২৩ সালে আইপিএল থেকে অবসর নেন ব্রাভো। এরপর তিনি চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেন। দলটির পেস বোলিং কোচ হিসেবেও সফল তিনি।

এবার স্বদেশী সিপিএলের ইতি টানছেন ব্রাভো। সিপিএলের সফল খেলোয়াড়দের মধ্যে অন্যতম এই অলরাউন্ডার। ২০১৭ এবং ২০১৮ সালে ত্রিনবাগোকে টানা দুই শিরোপা জয়ে নেতৃত্ব দেন তিনি। ২০২১ সালে প্যাট্রিয়টসের প্রথম শিরোপা জয়ী অধিনায়কও ছিলেন তিনি।

ত্রিনবাগো নাইট রাইডার্সের জার্সিতে আরেকটি শিরোপা নিয়ে ক্যারিয়ার শেষ করার আশা করছেন ব্রাভো। তবে খেলোয়াড়ি জীবন শেষে চেন্নাই সুপার কিংস ছাড়া অন্য কোনো দলের কোচ হবেন কিনা তা এখনও জানাননি।