আইপিএল

কলকাতা দলে না রাখলে বেঙ্গালুরুর হয়ে খেলার ইচ্ছা রিঙ্কুর

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 11:21 Thursday, August 22, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মেগা নিলাম আদৌ হবে কিনা সেটা এখনও সিদ্ধান্ত হয়নি। নিলামের আরও অনেক বিষয় এখনও অজানা। যদি শেষপর্যন্ত মেগা নিলাম হয়, সেক্ষেত্রে পছন্দের অনেক ক্রিকেটারকে ছেড়ে দিতে পারে ফ্র্যাঞ্চাইজিগুলো।

কলকাতা নাইট রাইডার্সও ছেড়ে দিতে পারে রিঙ্কু সিংকে। কলকাতায় যদি কোনোভাবে না খেলেন তাহলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে আইপিএল খেলতে চান রিঙ্কু। মূলত বিরাট কোহলি বেঙ্গালুরুতে খেলার কারণেই সেই দলটি পছন্দ করেছেন তিনি।

ক্রিকেটার হিসাবে রিঙ্কুকে পরিচিতি দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই কেকেআরের হয়ে ভালো পারফরম্যান্স করেই জাতীয় দলের দুয়ার খুলেছেন এই হার্ডহিটার ব্যাটার। কিন্তু সামনের বছরও রিঙ্কু কেকেআরে থাকবেন কি না সেটি নিশ্চিত নয়।

যদি কলকাতায় শেষপর্যন্ত না-ই খেলেন, তাহলে রিঙ্কুর পছন্দ বেঙ্গালুরু। সম্প্রতি একটি সাক্ষাৎকারে রিঙ্কুকে প্রশ্ন করা হয় যে কলকাতা তাকে ছাড়লে কোন দলে যেতে চান তিনি। জবাবে তিনি বলেন, 'রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কারণ, ওখানে বিরাট কোহলি খেলে।'

২০১৮ সাল থেকে কলকাতার হয়ে খেলছেন রিঙ্কু। সেই আসরের আগে নিলাম থেকে তাকে ৮০ লাখ রুপিতে কিনেছিল শাহরুখ খানের দল। একাদশে সেভাবে সুযোগও পেতেন না রিঙ্কু। এরপর ২০২২ সালের নিলামে রিঙ্কুকে আবার ৫৫ লাখ রুপিতে দলে ভেড়ায় কলকাতা।

আইপিএলের সেই আসরে গুজরাট টাইটান্সের ইয়াশ দয়ালের বলে পর পর পাঁচটি ছক্কা মেরে কেকেআরকে জিতিয়ে নজর কাড়েন রিঙ্কু। তারপরই সুযোগ পান ভারতের টি-টোয়েন্টি দলে। এরপর জাতীয় দলের হয়ে ধারাবাহিকভাবে রান করতে থাকেন তিনি। যদিও কম্বিনেশনের কারণে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাননি বাঁহাতি এই ব্যাটার।