আইপিএল

লক্ষ্ণৌয়ের নেতৃত্ব হারাচ্ছেন রাহুল

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 09:02 Wednesday, July 17, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

গতবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অনেক বেশি আলোচনায় ছিলেন সঞ্জীব গোয়েন্‌কা। কেএল রাহুলকে ধমক দিয়ে বিশ্বজুড়ে আলোচিত হয়েছিলেন তিনি। পরে অবশ্য জানা যায়, সঞ্জীব এবং রাহুলের মধ্যে ফের সুসম্পর্ক হয়ে গেছে। যদিও এবার জানা গেল, সামনের আইপিএলে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের অধিনায়কই থাকছেন না লোকেশ রাহুল।

এমন ইঙ্গিত দিয়েছেন দলটির স্পিনার অমিত মিশ্র। সরাসরি কিছু না বললেও মিশ্র'র কথায় বোঝা গেছে নতুন অধিনায়ক খুঁজতে শুরু করেছে লক্ষ্ণৌ। এমনকি রাহুলকে আগামী আইপিএলের আগে দল থেকে নিলামে ছেড়ে দিতে পারে তারা।

ইউটিউবে দেওয়া একটি সাক্ষাৎকারে মিশ্র বলেন, 'এমন একজনকে অধিনায়ক করা উচিত, যে টি-টোয়েন্টির মতো করে ভাবতে পারে। দলের জন্য খেলে, এমন এক জনকে ক্যাপ্টেন করা উচিত। আমি আশা করছি লক্ষ্ণৌ আগের থেকে ভালো অধিনায়ক খুঁজে নেবে। রাহুল ভারতীয় দলে খেলছে কি খেলছে না, সেটা এখানে কোনও বিষয় নয়।'

এ বছরের আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে একটি ম্যাচে বাজেভাবে হারে লক্ষ্ণৌ। রাহুলদের ছুঁড়ে দেয়া ১৬৬ রান তাড়া করতে নেমে হায়দরাবাদ ৯.৪ ওভারে মধ্যেই জিতে যায়। একটি উইকেটও হারায়নি তারা

ম্যাচটি ১০ উইকেটে জেতে হায়দরাবাদ। ম্যাচের পর মাঠের মধ্যেই রাহুলকে প্রকাশ্যে তিরস্কার করেছিলেন গোয়েন্‌কা। মাঠের মধ্যে দলটির কর্ণধার হাত নেড়ে রাহুলকে জোর গলায় কিছু বলতে থাকেন। মনে করা হয়েছিল, পরের ম্যাচ থেকেই দায়িত্ব থেকে ইস্তফা দেবেন রাহুল।

কিন্তু বাকি আইপিএলে খেলেছিলেন তিনি। এদিকে এক জন ক্রিকেটারকে বাজেভাবে বলা নিয়ে গোয়েন্‌কাকে সমালোচিত হতে হয়েছিল। পরে অবশ্য দিল্লিতে নিজের বাড়িতে ডেকে রাহুলকে খাওয়ান তিনি।