টি-টোয়েন্টি বিশ্বকাপ

আইসিসির র‍্যাঙ্কিংয়েই সন্তুষ্টি খুঁজছেন পাওয়েল

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 13:29 Monday, June 24, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

সাউথ আফ্রিকার বিপক্ষে হেরে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে এখানেই যাত্রা সমাপ্ত করেছে ওয়েস্ট ইন্ডিজ। সেমিফাইনালে ওঠার দৌড়ে থাকা দলটি এভাবে হেরে যাওয়ায় হতাশ রভম্যান পাওয়েল। তবে আইসিসির র‍্যাঙ্কিংয়ে নিজেদের অবস্থান কিছুটা স্বস্তি দিচ্ছে ক্যারিবিয়ান অধিনায়ককে।

আইসিসির টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয় চার নম্বরে আছে ওয়েস্ট ইন্ডিজ। কয়েকদিন আগেই দলটি ছিল তিন নম্বরে। তবে প্রায় দেড় বছর আগে পাওয়েল যখন ক্যারিবীয় দলের নেতৃত্বভার নেন, তখন ওয়েস্ট ইন্ডিজ ছিল ৯ নম্বরে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বে চারটি ম্যাচ জিতে সুপার এইট নিশ্চিত করে ওয়েস্ট ইন্ডিজ। সুপার এইটে কেবল যুক্তরাষ্ট্রকেই হারাতে পেরেছে দলটি। ইংল্যান্ডের বিপক্ষে হারের পর সাউথ আফ্রিকার বিপক্ষেও হেরে যাওয়ায় ঘরের মাঠের বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছে দলটিকে।

তারপরও গত ১৫ মাসে ক্যারিবিয়ানদের পারফরম্যান্স নিয়ে গর্বিত পাওয়েল। আইসিসির র‍্যাঙ্কিংয়ে তিন নম্বরে চলে যাওয়ায় গর্বিত ক্যারবিয়ান এই দলপতি। অবশ্য এবারের এই টুর্নামেন্টে দলীয়ভাবে বাজে ব্যাটিংয়ের আফসোস আছে তার।

পাওয়েল বলেন, 'ছেলেদের কৃতিত্ব দিতেই হবে। তারা শেষ পর্যন্ত লড়াই করে গেছে। ব্যাটিং গ্রুপ হিসেবে আপনি চাইবেন এমন পারফরম্যান্স ভুলে যেতে। মাঝের দিকে আমরা ভালো ব্যাটিং করতে পারিনি। এটা সহজ কোনো উইকেট ছিল না। বিশেষ করে যারা নতুন উইকেটে নামে ওদের জন্য। মাঝের ওভারগুলোতে একটু পরপর আমরা উইকেট হারিয়েছি।'

'এটাই আমাদের দলের ব্যাটিং ভেঙে দিয়েছে। আমাদের বোলিং প্রচেষ্টা দারুণ ছিল। আমরা আমাদের সবটাই দিতে চেয়েছিলাম। দল ১৩৫ রান তুলেও জিততে চেয়েছিল। আপনি যদি বড় পরিসরে দেখেন আমরা কিন্তু বিশ্বকাপ জিতিনি, সেমি-ফাইনালও খেলিনি। তবে গত ১৫ মাসের দিকে যদি দেখেন, র‍্যাঙ্কিংয়ে আমরা নয় নম্বর দল থেকে তিন নম্বর দল হয়েছি, যা প্রশংসনীয়।'