ওয়েস্ট ইন্ডিজ- ইংল্যান্ড সিরিজ

মাঠে ফেরার অপেক্ষা বাড়ল বাটলারের, নেতৃত্বে লিভিংস্টোন

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 13:53 মঙ্গলবার, 22 অক্টোবর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

সহসাই মাঠে ফিরছেন না জস বাটলার। পায়ের পেশির চোট সেরে না ওঠায় ফেরার অপেক্ষা আরও বাড়ছে তার। যার কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন তিনি। তিনি না থাকায় তিন ম্যাচের এই সিরিজে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন লিয়াম লিভিংস্টোন। বাটলারের বিকল্প হিসেবে দলে কে সেটা অবশ্য জানায়নি ইংল্যান্ড।

ইনজুরির কারণে লম্বা সময় ধরে মাঠের বাইরে বাটলার। গত জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের বিপক্ষে হারের পর থেকে আর মাঠে দেখা যায়নি তাকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে খেলা হয়নি তার।

খেলতে পারেননি ইংল্যান্ডের একশ বলের প্রতিযোগিতা দা হান্ড্রেড টুর্নামেন্টেও। বাটলার না থাকায় অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের নেতৃত্ব দেন ফিল সল্ট। আর টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডের নেতৃত্ব দেন হ্যারি ব্রুক।

ওয়েস্ট ইন্ডিজ সফরে তিনটি ওয়ানডের পাশাপাশি পাঁচটি টি-টোয়েন্টিও খেলবে ইংল্যান্ড। ওয়ানডে সিরিজে তাকে না পেলেও টি-টোয়েন্টি সিরিজে তাকে পাওয়ার প্রত্যাশায় আছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ইসিবি থেকে জানানো হয়, ৯ নভেম্বর টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে বার্বাডোজে সরাসরি দলের সঙ্গে যোগ দেবেন তিনি। অ্যান্টিগায় আগামী ৩১ অক্টোবর শুরু হবে ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে সিরিজটি।

সেই ম্যাচ দিয়ে ইংল্যান্ডের হয়ে নেতৃত্বের অভিষেক হবে লিভিংস্টোনের। একই মাঠে পরের ওয়ানডে ম্যাচটি হবে ২ নভেম্বর। বার্বাডোজে শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ৬ নভেম্বর। সেই মাঠে প্রথম দুই টি-টোয়েন্টি যথাক্রমে ৯ ও ১০ নভেম্বর। এরপর সেন্ট লুসিয়ায় শেষ তিনটি টি-টোয়েন্টি ম্যাচ যথাক্রমে ১৪, ১৬ ও ১৭ তারিখ।