আবুধাবি টি-টেন

টি-টেনে সাকিবদের কোচের দায়িত্বে ইউনিস খান

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 14:49 সোমবার, 21 অক্টোবর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

পাকিস্তান ক্রিকেটের কিংবদন্তী ব্যাটার ইউনিস খান। তার নেতৃত্বে ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল দেশটি। খেলা ছাড়ার পর বিভিন্ন মেয়াদে পাকিস্তানের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেছেন এক সময়ের এই তারকা ব্যাটার।

এবার তাকেই প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে আবুধাবি টি-টেনের দল বাংলা টাইগার্স। আগামী আসরকে সামনে রেখে শক্তিশালী দল গড়েছে বাংলা টাইগার্স। তারা আইকন ক্রিকেটার হিসেবে দলে ভিড়িয়েছে সাকিব আল হাসানকে। দলটির হয়ে খেলবে রশিদ খান, লিয়াম লিভিংস্টোনের মতো তারকারাও।

এবার তাদেরই দায়িত্ব নিচ্ছেন ইউনিস। কোচ হিসেবে বেশ অভিজ্ঞ এই সাবেক পাকিস্তানি ব্যাটার। তিনি পিএসএলের দল পেশোয়ার জালমির মেন্টর হিসেবে নিজের কাজ শুরু করেন। ২০১৮ সালেও একই ফ্র্যাঞ্চাইজির হয়ে কাজ করেছেন তিনি।

২০২০ সালে পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব পান। তবে দুই বছরের চুক্তি থাকলেও ৬ মাস পরেই পাকিস্তানের দায়িত্ব ছাড়েন তিনি। আর ২০২২ সালে আফগানিস্তানের ব্যাটিং পরামর্শ হিসেবে কাজ করেছেন এই পাকিস্তানি কোচ।

ইউনিসকে দায়িত্ব দেয়ার বিষয়টি ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে নিশ্চিত করেছে বাংলা টাইগার্স কতৃপক্ষ। তারা লিখেছে, ‘আবুধাবি টি-টেনের অষ্টম মৌসুমের জন্য কিংবদন্তি ইউনিস খানকে প্রধান কোচ হিসেবে পরিচয় করাতে পেরে বাংলা টাইগার্স সম্মানিত।’

কদিন আগেই অনুষ্ঠিত হয়েছে আবুধাবি টি-টেনের ড্রাফট। সেখান থেকে তারা দলে নিয়েছে বাংলাদেশি তরুণ ব্যাটার তাওহীদ হৃদয়কেও। পাকিস্তানের মোহাম্মদ হাসনাইন ও ইফরিখার আহমেদও খেলবেন দলটির হয়ে। শ্রীলঙ্কার দাসুন শানাকা ও আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাইও খেলবেন একই দলে।