শ্রীলঙ্কা- ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

চামিকা- আকিলাকে বাদ দিয়ে শ্রীলঙ্কার স্কোয়াড ঘোষণা

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 15:55 শুক্রবার, 18 অক্টোবর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। দলে ডাক পেয়েছেন বোলিং অলরাউন্ডার চামিদু বিক্রমাসিংহে এবং লেগ স্পিনার জেফরি ভ্যান্ডারসে।

এই দুজন ডাক পাওয়ায় বাদ পড়েছেন চামিকা করুনারত্নে এবং আকিলা ধনঞ্জয়া। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেললেও এই সিরিজেও নেই মাথিশা পাথিরানা। তবে ইনজুরির কারণে টি-টোয়েন্টি সিরিজে না খেললেও এবার খেলবেন আরেক পেসার দিলশান মাদুশাঙ্কা।

তরুণ পেসার মোহাম্মদ সিরাজকে দলে রেখে দেয়া হয়েছে। আছেন আসিথা ফার্নান্দোও। সর্বশেষ ভারত সিরিজের দল থেকে বাদ পড়েছেন ইশান মালিঙ্গাও। এ ছাড়া সেই দল থেকে এই দলে আর পরিবর্তন নেই।

ভারতের বিপক্ষে মাসখানেক আগেই ২-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতে শ্রীলঙ্কা। গত ২৭ বছরে ভারতের বিপক্ষে এবারই প্রথম সিরিজ জিতল তারা। তখন সনাথ জয়সুরিয়া শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন প্রধান কোচ ছিলেন। এবার অবশ্য পূর্ণ দায়িত্ব দিয়েই ক্যারিবিয়ানদের মোকাবেলা করবেন তিনি।

পাল্লেকেলেতে ২০ অক্টোবর শুরু হবে ক্যারিবিয়ানদের বিপক্ষে শ্রীলঙ্কার প্রথম ওয়ানডে। সিরিজের বাকি দুটি ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৩ এবং ২৬ অক্টোবর। তিনটি ম্যাচই একই ভেন্যুতে হবে। টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিল শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা স্কোয়াড- চারিথ আসালঙ্কা (অধিনায়ক), আভিশকা ফার্নান্দো, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, জানিথ লিয়ানাগে, সাদিরা সামাবিক্রমা, নিশান মাদুশকা, দুনিথ ওয়েলাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকশানা, জেফরি ভ্যান্ডারসে, চামিদু বিক্রমাসিংহে, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশাঙ্কা এবং মোহাম্মদ সিরাজ।