স্কটল্যান্ড- অস্ট্রেলিয়া সিরিজ

গ্রিনের অলরাউন্ড নৈপুণ্যে স্কটল্যান্ডকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 10:18 রবিবার, 08 সেপ্টেম্বর, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

সিরিজের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের দেওয়া ১৫৫ রানের লক্ষ্য তিন উইকেট হারিয়ে মাত্র ৯.৪ ওভারেই তাড়া করে জিতে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচেও জশ ইংলিশের ৪৩ বলে সেঞ্চুরির ম্যাচে দাপুটে জয় পায় অস্ট্রেলিয়া। সিরিজের শেষ ম্যাচে ক্যামেরন গ্রিনের অলরাউন্ড পারফরম্যান্সে ছয় উইকেটে জিতে মিচেল মার্শের দল। টানা তিন ম্যাচ জিতে স্কটল্যান্ডকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে নয় উইকেটে ১৪৯ রান তোলে স্কটল্যান্ড। স্বাগতিকদের কম রানে আটকে রাখার কারিগর গ্রিন। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৩৫ রানে তিন উইকেট নেন তিনি। পরে গ্রিনের খেলা ৩৯ বলে ৬২ রানের অপরাজিত ইনিংসে জিতে যায় অজিরা।

লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই জ্যাক ফ্রেজার ম্যাকগার্কের উইকেট হারায় অস্ট্রেলিয়া। রানের খাতা খোলার আগেই বিদায় নেন তিনি। ব্র্যাড কারির বলে ফিরে যান ট্রাভিস হেডও। এই ওপেনারের ব্যাটে আসে ১১ বলে ১২ রান।

তারপর ৬১ রানের জুটি গড়েন মিচেল মার্শ এবং গ্রিন। ২৩ বলে ৩১ রান করে জ্যাক জার্ভিসের বলে বোল্ড হয়ে ফিরে যান মার্শ। দলের রান কিছুটা এগিয়ে দিয়ে বিদায় নেন টিম ডেভিডও। ১৪ বলে ২৫ রান আসে তার ব্যাটে।

অজিদের জয়ের বন্দরে পৌঁছে দিতে ছয় বলে ১১ রানে অপরাজিত থাকেন অ্যারন হার্ডি। গ্রিনের অপরাজিত সেই ইনিংসে ছিল দুটি চার ও পাঁচটি ছক্কার মার। অবধারিতভাবেই ম্যাচ সেরার পুরস্কার জিতেন তিনি।

এর আগে স্কটল্যান্ডের ইনিংসে ৩৯ বলে সর্বোচ্চ ৫৬ রান করেন ব্র্যান্ডন ম্যাকমুলেন। এ ছাড়া ১৭ বলে ২৫ রান করেন ওপেনার জর্জ মানজি। শেষদিকে মাইকেল লিস্ক সাত বলে ১৩ ও মার্ক ওয়াট ১২ বলে ক৮ রান করে স্কটল্যান্ডকে দেড়শ'র কাছে পৌঁছে দেন।

অস্ট্রেলিয়ার হয়ে গ্রিন ছাড়া সফল হন অন্য পেসাররাও। হার্ডি ১৮ রান খরচায় দুটি এবং শন অ্যাবট ২৮ রান খরচায় দুই উইকেট নেন। একটি করে উইকেট নেন মার্কাস স্টইনিস এবং অ্যাডাম জাম্পা।