পাকিস্তান-আয়ারল্যান্ড সিরিজ

অবশেষে আয়ারল্যান্ডের ভিসা পেলেন আমির

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 21:44 বুধবার, 08 মে, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ভিসা জটিলতায় মোহাম্মদ আমির বাদে পাকিস্তানের স্কোয়াডের সব ক্রিকেটার আয়ারল্যান্ড চলে গেছেন আরও দুদিন আগে। আয়ারল্যান্ড সফরের জন্য ভিসা পাবেন কিনা তা নিয়ে শঙ্কা ছিল বাঁহাতি এই পেসারের। অবশেষ আয়ারল্যান্ড সফরের ভিসা পেলেন আমির।

১০ মে থেকে শুরু হচ্ছে আয়ার‌ল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। প্রথম টি-টোয়েন্টিতে সামনে রেখে অনুশীলনে নেমে পড়েছেন বাবর আজম-শাহীন শাহ আফ্রিদিরা। এখনও দলের সঙ্গে যোগ দিতে না পারায় প্রথম ম্যাচে আমিরের খেলার সম্ভাবনা ক্ষীণ।

দলের অন্যদের সঙ্গে ভিসার আবেদন করলেও ভিসা পাচ্ছিলেন না আমির। এমন অবস্থায় আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নাকভি। পুনরায় কাগজপত্র জমা দিলে তাকে ভিসা দেয় আইরিশ দূতাবাস।

যার ফলে এখন আর আয়ারল্যান্ড যেতে বাঁধা থাকছে না আমিরের। পাকিস্তানের এই পেসার এর আগেও আয়ারল্যান্ড সফরে গেছেন। ২০১৮ সালে টেস্ট খেলতে পাকিস্তান দলের সঙ্গে আয়ারল্যান্ড সফর করেছিলেন আমির। সেবারও ভিসা জটিলতার মুখে পড়েছিলেন বাঁহাতি এই পেসার।

ভিসা জটিলতার মুখে পড়েছিলেন পাকিস্তানের দলের ম্যানেজমেন্টের অংশ মোহাম্মদ ইউসুফও। তবে শেষ মুহূর্তে ভিসা পেয়ে দলের সঙ্গেই আয়ারল্যান্ডের বিমান ধরেছেন তিনি। এদিকে আয়ারল্যান্ড সফর শেষে ইংল্যান্ডের সঙ্গে ৪ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে পাকিস্তানের।

২০১৯ সালে টিম ম্যানেজমেন্টের কয়েকজনের উপর অসন্তোষ প্রকাশ করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন আমির। তবে শাহীন আফ্রিদি ও পিসিবির চাওয়ায় পিএসএলের পর আবারও অবসর ভেঙে ফেরেন বাঁহাতি এই পেসার। সাড়ে তিন বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা আমির খেলেছেন সবশেষ নিউজিল্যান্ড সিরিজেও।