আইপিএল

আম্পায়ারের সঙ্গে বিতর্কে জড়িয়ে জরিমানা গুনলেন স্যামসন

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 13:03 বুধবার, 08 মে, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

আম্পায়ারের সঙ্গে বিতর্কে জড়িয়ে শাস্তি পেলেন সাঞ্জু স্যামসন। ম্যাচ ফি'র ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে রাজস্থান রয়্যালসের এই অধিনায়ককে। মূলত আম্পায়ারের সিদ্ধান্তকে অসম্মান করায় এমন শাস্তি পেয়েছেন স্যামসন।

১৬তম ওভারের চতুর্থ বলের ঘটনা। দিল্লি ক্যাপিটালসের ছুঁড়ে দেয়া ২২১ রানের জবাবে পাল্টা লড়াই করে জয়ের দিকে এগিয়ে যাচ্ছিল রাজস্থান। এমন সময় ৮৬ রানে ব্যাটিং করছিলেন স্যামসন। দিল্লির পেসার মুকেশ কুমারের গুড লেংথের একটি বল উড়িয়ে লং-অন অঞ্চলে পাঠান তিনি।

উড়িয়ে মারা সেই বলটি বাউন্ডারি ঘেঁষে দাঁড়ানো ফিল্ডার শাই হোপ হাতে জমা নেন। এ নিয়েই শুরু হয় বিতর্ক। আউট নাকি ছক্কা, সেটার সিদ্ধান্ত দিতে পারছিলেন না অন-ফিল্ড আম্পায়াররা। ফলে সিদ্ধান্ত নেয়ার দায়িত্ব যায় তৃতীয় আম্পায়ারের কাছে।

ভিডিও রিপ্লে দেখার পর সেখান থেকে আসে আউটের সিদ্ধান্ত। আম্পায়ারদের এমন সিদ্ধান্তেই নাখোশ হন স্যামসন। তিনি দাবি করেন হোপের পা বাউন্ডারি লাইন ভালোভাবেই স্পর্শ করেছে। এটা নিয়ে মাঠ ছাড়ার আগে আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়ান স্যামসন।

এই কারণেই তাকে ম্যাচ ফি'র ৩০ শতাংশ জরিমানা করা হয়। আইপিএলের আচরণবিধি অনুসারে ২.৮ অনুচ্ছেদ ভঙ্গ করেছেন স্যামসন। ম্যাচ রেফারির দেয়া শাস্তি মেনে নিয়েছেন স্যামসন। যার কারণে শুনানির প্রয়োজন পড়েনি।

স্যামসন ফেরার পর জয়ের জন্য রাজস্থানের দরকার ছিল ২৭ বলে ৬০ রান। সেই রান আর নিতে পারেনি ২০০৮ সালে শিরোপা জেতা রাজস্থান ম্যাচটি তারা হেরেছে ২০ রানে।