আইপিএল

‘সবকিছু আপনার মনমতো হবে না’, হার্দিকের কাছে নেতৃত্ব হারানো নিয়ে রোহিত

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 14:30 শুক্রবার, 03 মে, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

মুম্বাই ইন্ডিয়ান্সের নেতৃত্ব রোহিত শর্মার কাছ থেকে হার্দিক পান্ডিয়া কাছে চলে যাওয়াটা মেনে নিতে পারেননি ভক্ত- সমর্থকদের কেউই। এতদিন এসব নিয়ে কোনও মন্তব্য করেননি রোহিত শর্মা। অবশেষে মুখ খুললেন রোহিত। জানালেন, 'এটা জীবনেরই অংশ।'

মুম্বাইয়ের হয়ে এবারের আসরে শুরু থেকেই দুয়ো শুনছেন হার্দিক। প্রতিনিয়তই তাকে দুয়ো দিচ্ছেন গ্যালারির দর্শকরা। এমনকি মাঠে একবার কুকুর ঢুকে পড়ায়, সেটিকে দেখে 'হার্দিক.. হার্দিক..' রব ওঠে ওয়াংখেডে স্টেডিয়ামের গ্যালারিতে।

অন্য একটি ম্যাচে হার্দিকের প্রতি দুয়ো থামানোর জন্য দর্শকদের ইশারা করেন স্বয়ং রোহিতই। সবকিছু মিলিয়ে এবারের আইপিএল রীতিমতো বিভীষিকাময় হার্দিকের কাছে। সম্পুরকভাবে মুম্বাই হারতে থাকলেও প্রায় নিয়মিত পারফর্ম করে দর্শকদের ভালোবাসার কেন্দ্রে জায়গা করে নিচ্ছেন রোহিত।

সম্প্রতি মুম্বাই ইন্ডিয়ান্সের নেতৃত্বের ব্যাপারে তিনি বলেন, ‘দেখুন, এটা জীবনেরই অংশ। সবকিছু আপনার মনমতো হবে না। তবে (হার্দিকের নেতৃত্বে খেলা) চমৎকার অভিজ্ঞতা। আমি যখন অধিনায়ক ছিলাম না, তখন অনেকের অধীনে খেলেছি। আমার কাছে এটা নতুন কিছু নয়।’

অধিনায়ক হওয়ার আগে ভারতের জাতীয় দলে মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির অধীনে খেলেছেন রোহিত। এ ছাড়া কিছু ম্যাচে বীরেন্দর শেবাগের নেতৃত্বেও খেলা হয়েছে তার।

এ ছাড়া ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অ্যাডাম গিলক্রিস্ট (ডেকান চার্জাস), হরভজন সিং (মুম্বাই ইন্ডিয়ান্স) ও রিকি পন্টিংয়ের (মুম্বাই ইন্ডিয়ান্স) নেতৃত্বে। তবে এসব ম্যাচ ছিল রোহিতের ক্যারিয়ারের শুরুর দিকে এবং অধিনায়কত্ব পাওয়ার আগে। অধিনায়কত্ব হারিয়ে এবারই প্রথম কারো নেতৃত্বে খেলছেন হিটম্যান।