ইংল্যান্ড ক্রিকেট

২০ বছর বয়সেই চলে গেলেন ইংলিশ স্পিনার বেকার

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 11:46 শুক্রবার, 03 মে, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

২০ বছর বয়সে পৃথিবীর মায়া কাটিয়ে চলে গেলেন ইংল্যান্ডের তরুণ ক্রিকেটার জশ বেকার। গত বুধবার ইংল্যান্ড কাউন্টি ক্রিকেটের রিজার্ভ দলগুলোকে নিয়ে আয়োজিত সেকেন্ড ইলেভেন চ্যাম্পিয়ন্সশিপে উস্টারশায়ারের হয়ে সমারসেটের বিপক্ষে ৬৬ রানে ৩ উইকেট শিকার করেছিলেন তিনি।

কিন্তু পরের দিনই (বৃহস্পতিবার) পাওয়া গেছে বেকারের মৃত্যুর সংবাদ। এক বিবৃতিতে তরুণ এই ক্রিকেটারের মৃত্যুর খবর জানিয়েছে উস্টারশায়ার। গোপনীয়তার স্বার্থে তরুণ এই ক্রিকেটারের মৃত্যুর কীভাবে হয়েছে সেটি জানায়নি তারা।

উস্টারশায়ারের প্রধান নির্বাহী এবং ইংল্যান্ডের সাবেক স্পিনার অ্যাশলে জাইলস একটি বিবৃতিতে বলেন, ‘জশের মৃত্যুর খবর আমাদের সবাইকে বিধ্বস্ত করে দিয়েছে। জশ দলে একজন সতীর্থের চেয়েও বেশি কিছু ছিল। আমাদের ক্রিকেট পরিবারের অবিচ্ছেদ্য অংশ ছিল সে। আমরা তাকে মিস করব। জশের পরিবার ও বন্ধু-বান্ধবের জন্য আমাদের সমবেদনা ও প্রার্থনা রইল।’

১৭ বছর বয়সে উস্টারশায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ হন বেকার। ২০২১ সাল থেকে ক্লাবটির হয়ে ৪৩টি প্রথম শ্রেণির ম্যাচে অংশ নেন তিনি। এখানে মোট ২২টি উইকেট শিকার করেন এই অলরাউন্ডার। এছাড়া ২৫ ওয়ানডে ম্যাচ খেলা হয়েছে তার।

সেখানে ২৭টি উইকেট নিয়েছেন বেকার। বাঁহাতি স্পিনে সব সংস্করণ মিলিয়ে ৪৭ ম্যাচে তার প্রাপ্তি ৭০ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে দুটি হাফ সেঞ্চুরিও আছে তার। গত বছরই উস্টারশায়ারের সঙ্গে নতুন করে তিন বছরের চুক্তি করেন বেকার।

২০২১ সালে ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলের হয়েও খেলেছেন বেকার। যদিও সেই ক্যারিয়ারটা দীর্ঘ হয়নি তার। জাতীয় দলের বয়সভিত্তিক দলে মাত্র দুটি ওয়ানডেতে খেলতে পেরেছেন তিনি।