ভারতীয় ক্রিকেট

বিশ্বকাপে ‘ব্যতিক্রমী’ হার্দিককে দেখা যাবে, প্রত্যাশা গাভাস্কারের

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 17:10 বুধবার, 01 মে, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

সময়টা ভালো যাচ্ছে না হার্দিক পান্ডিয়ার। আইপিএলে বাজে সময় পার করছেন এই অলরাউন্ডার। তবুও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের স্কোয়াডে জায়গা করে নিয়েছেন তিনি। বিশ্বকাপে ব্যতিক্রমী হার্দিককে দেখা যাবে বলেই বিশ্বাস সুনীল গাভাস্কারের।

মুম্বাইয়ের হয়ে আইপিএলে নিজের দ্বিতীয় অধ্যায়ের সূচনা খুবই বাজেভাবে করেছেন হার্দিক। রোহিত শর্মার জায়গায় নেতৃত্ব দিতে নেমে মুম্বাইয়ের ওয়াংখেডে স্টেডিয়ামে দুয়োও শুনেছেন এই অলরাউন্ডার।

ব্যাটে-বলেও বাজে সময় পার করছেন এই অলরাউন্ডার। দশ ম্যাচে ব্যাট হাতে কেবল ১৯৭ রান করেছেন তিনি। আর বল হাতে নিয়েছেন কেবল চার উইকেট। সবমিলিয়ে কঠিন সময় পার করা এই অলরাউন্ডার দেশের হয়ে বিশ্বকাপে অসাধারণ খেলবেন বলেই বিশ্বাস গাভাস্কারের।

তিনি বলেন, 'আইপিএল আর নিজের দেশের খেলার মধ্যে পার্থক্য আছে। কোনও প্লেয়ার যখন দেশের হয়ে খেলবে, তখন তাদের ভেতর থেকে ব্যতিক্রম কিছু আসবে। হার্দিকের মধ্যে থেকেও ব্যতিক্রম কিছুই আসবে। এই আইপিএলে তাদের অনেক ধরনের ঘটনার মধ্যে দিয়ে যেতে হয়েছে। সে এগুলোকে ভালোভাবেই সামলে নিয়েছে।'

'সে যখন বাইরে খেলবে, তখন তাকে ভারতের হয়ে খেলতে হবে। আমার মনে হয় তখন সে পুরোপুরি আলাদা মানসিকতায় থাকবে। এই টুর্নামেন্টে সে যে মানসিকতা নিয়ে খেলেছে সম্ভবত সেখানে (বিশ্বকাপ) সে আরও ইতিবাচক মানসিকতা নিয়ে খেলবে। হার্দিক বিশ্বকাপে ব্যাট এবং বল হাতে ভালো অবদান রাখবে।'

হার্দিকের বাজে পারফরম্যান্সের ধকল গিয়েছে মুম্বাইয়ের ওপরেও। চলতি আইপিএলে দশ ম্যাচে মাত্র তিনটিতে জিতেছে মুম্বাই। ছয় পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার নয় নম্বরে আছে দলটি। প্লে-অফ থেকে অনেকটাই ছিটকে গেছে মুম্বাই। কেবল কাগজে-কলমেই তাদের সম্ভাবনা টিকে আছে।